সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

কুড়িগ্রাম ও ঝিনাইদহ প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী ও ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

শুক্রবার ভোরে এসব ঘটনা ঘটে।

কুড়িগ্রাম : জেলার রৌমারীর গয়টাপাড়া সীমান্তের ১০৬১ আন্তর্জাতিক পিলারের কাছে শুক্রবার ভোররাতে গরু আনতে যায় দুখু মিয়া (২৮)। এ সময় ভারতের ঝালই বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত দুখু মিয়া উপজেলার শৌলমারী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের আব্দুল হাইয়ের ছেলে বলে জানা গেছে।

৩৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. রফিকুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

ঝিনাইদহ : জেলার মহেশপুরের বাঘাডাঙ্গা সীমান্তের ওপারে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ী জসিম উদ্দিন মণ্ডল (২৫) নিহত হয়েছে।

নিহত জসিম চুয়াডাঙ্গা জেলার শৈলবলদিয়া গ্রামের দাউদ ম-লের ছেলে। শুক্রবার ভোররাতে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ ৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম জানান, পাঁচ-ছয়জন বাংলাদেশি গরু ব্যবসায়ী শুক্রবার ভোররাতে ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে ভারতের ৫০০ গজ অভ্যন্তরে হাজরাখাল এলাকায় পৌঁছায়। এ সময় ভারতের হাজরাখাল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে জসিম উদ্দিন গুলিবিদ্ধ হয়।

সে সময় তার সঙ্গীরা তাকে ফেলে রেখে পালিয়ে বাংলাদেশে চলে আসে। পরে ভোর ৫টার দিকে ভারতের একটি হাসপাতালে সে মারা মারা যায়। বর্তমানে মৃতদেহটি ভারতের হাশখালী থানায় রাখা হয়েছে বলে তিনি জানান।