সুজানগরের হাসামপুরে সুধীরঘোষ উচ্চ বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবনের শুভ উদ্বোধন

আসাদুজ্জামান বিকাশ: পাবনা সুজানগরের নাজিরগঞ্জ ইউনিয়নের হাসামপুরে সুধীর ঘোষ বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের শুভ উদ্বোধন হল।

সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের অন্তর্গত প্রত্যান্ত একটি গ্রাম হাসামপুর। হাসামপুর থেকে নাজিরগঞ্জের দুরত্ব প্রায় ৪ কিলোমিটার এখান থেকে নাজিরগঞ্জ হাই স্কুলে গিয়ে লেখাপড়া করা ছিল এই এলাকার মেয়েদের জন্য কষ্টকর।
তাই কোমল মতি শিক্ষার্থীদের কথা ভেবে এ বি সি কনশ্ট্রাকশনের সত্বাধিকারি সুভাষ ঘোষ নিজ সম্পত্তির উপরে নিজ অর্থায়নে ২০২১ সালে তার স্বর্গীয় পিতার নামানু সারে সুধীরঘোষ উচ্চ বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এবং ২০২১ইং শিক্ষা বর্ষে ছাত্রী ভর্তি শুরু করেন এবং সেই সাথে একাডেমিক ভবনের কাজও শুরু করেন।দির্ঘ দুই বছর অক্লান্ত পরিশ্রম করে ২০২২ সালের শেষে এসে ভবনের কাজ সমাপ্ত হয়।

আজ ৭ জানুয়ারী ২০২৩ ইং রোজ শনিবার দুপরে একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন পাবনা ০২ নির্বাচনির এলাকার সাংসদ আহমেদ ফিরোজ কবির।

প্রতিষ্ঠাতা সভাপতি সুভাস ঘোষের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিপ্লবী সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ সুজানগর উপজেলা শাখা ও সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহিনুজ্জামান শাহিন।
সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম। সুজানগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম
বাংলাদেশ আওয়ামী লীগ পাবনা জেলা শাখার সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও নাজিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান খান।

বাংলাদেশ আওয়ামীলীগ নাজিরগঞ্জ ইউনিয়ন শাখার বিপ্লবী সাধারন সম্পাদক খলিফা সাব্বির আহম্মেদ রাজু।

এ ছারাও আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের বিভিন্ন নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন শিক্ষা বান্ধব সরকারের আমলে নিঃ সন্দেহে এটা একটি ভাল উদ্যোগ।
তাই আমি বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আশা রাখব যাতে করে এটা একটি ব্যতিক্রম ধর্মী শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়।