সুটিংসেটে হঠাৎ গুরুতর অসুস্থ মিঠুন চক্রবর্তী

দুই বাংলার জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী হঠাৎ সুটিংসেটে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। বিবেক অগ্নিহোত্রীর পরিচালিত ‘কাশ্মীর ফাইলস’ সিনেমার শুটিং চলাকালে মুসৌরিতে সিনেমার আউটডোরে হঠাৎ পেটের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন এ অভিনেতা। পরিচালক বিবেক অগ্নিহোত্রী সঙ্গে সঙ্গে শুটিং বন্ধ করার সিদ্ধান্ত নেন পরিচালক।

কিন্তু বাধা দেন মিঠুন নিজেই। খাবারের বিষক্রিয়া থেকে পেটে ব্যথা অনুভব করছিলেন মিঠুন। ঠিকমতো দাঁড়াতে পারছিলেন না তিনি। কিছুটা বিশ্রাম নিয়ে শেষ করেন ওই দিনের চিত্রায়ণ। চার দশকের অভিনয় ক্যারিয়ারে কখনো সেট থেকে বেরিয়ে আসেননি মিঠুন চক্রবর্তী। শারীরিক অসুস্থতা থাকলেও কাজ শেষ করেই ফিরেছেন তিনি।

ছবির পরিচালক বিবেক জানিয়েছেন, মুসৌরিতে একটি বড় দৃশ্যের শ্যুট চলছিল। কাজে যাতে কোনও ব্যাঘাত না ঘটে তার জন্য অসুস্থ অবস্থাতেই শ্যুটিং চালিয়ে যাচ্ছিলেন মহাগুরু। তাই তার কাছে এ ধরনের আন্তরিকতায় মুগ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জনপ্রিয় এ অভিনেতার কাছে।

মিঠুনের শারীরিক অবস্থা এখন আগের চেয়ে ভালো। গত রোববারও তিনি চিত্রায়ণে অংশ নিয়েছেন। শেষ করেছেন নিজের অংশের পুরো কাজ। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমায় আরও অভিনয় করেছেন অনুপম খের, পুনিত ইসর প্রমুখ। সিনেমাটি ২০২১ সালে মুক্তির কথা রয়েছে। ২০১২ সালে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘তাসখন্দ ফাইলস’ হিট হয়েছিল। সেই সাফল্যেই অনুপ্রাণিত পরিচালক ঠিক করেন, কাশ্মীরী হিন্দুদের দুর্দশার কথা তুলে ধরবেন তার আগামী ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অনুপম খের।