সুন্দরগঞ্জে শিশু নাঈম খুনের অভিযোগে গ্রেফতার ১

গাইবান্ধার সুন্দরগঞ্জে মোবাইল চুরির ঘটনায় দোষী সাব্যস্ত করায় নাঈম ইসলাম (৭) নামে এক শিশুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এরপর শিশু নাঈম ইসলামের লাশ একটি জঙ্গলের পুকুরে ফেলে পালিয়ে যায় এক কিশোর।

শুক্রবার (১৭ জুলাই) গভীর রাতে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাপরাজ (১৪) নামে এক কিশোর গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে বিকেলে উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী (ডাংহাট) গ্রামে ঘটনা ঘটে। নিহত নাঈম ওই গ্রামের মিলন মিয়ার ছেলে এবং অভিযুক্ত কিশোর একই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে।

মামলার বিবরণীতে জানা যায়, প্রায় ৭ মাস আগে এলাকার একটি মোবাইল চুরির ঘটনায় গ্রেফতার কিশোর বাপরাজকে দোষী সাব্যস্ত করে গ্রাম্য শালিসির মাধ্যমে সাজা দেয়া হয়। ওইদিন নিহত শিশুর বাবা ওই কিশোরকে মারধর করে। মোবাইল চুরি না করেও তাকে শালিসে মারধর করায় ওই পরিবারের ক্ষতি করায় চেষ্টায় থাকে।

সম্প্রতি এ কিশোর ঢাকা থেকে বাড়ি আসার পর নানানভাবে তাদের ক্ষতি করার সুযোগ খোঁজে। গতকাল বিকেলে শিশু নাঈমকে দেখতে পেয়ে পাশের একটি মাঠে খেলতে নিয়ে যায়। কিছুক্ষণ খেলা-ধুলার পর ওই শিশুটিকে খেজুর খাওয়ানোর লোভ দেখিয়ে একটু দূরে নিয়ে যায়। এরপর পাখির বাসা পেড়ে দিবে বলে নির্জন একটি জঙ্গলে নিয়ে যায়। সেখানে নাঈমকে নিয়ে যাওয়ার পর শিশুটির উপর শারীরিক নির্যাতন চালায় বাপরাজ। নির্যাতনে শিশুটি গুরুতর আহত হলে ওই জঙ্গলের ভিতরে থাকা পুকুরে ধাক্কা মেরে ফেলে দেয়। শিশুটি সাতার না জানায় পানিতে দম বন্ধ হয়ে মারা যায়। শিশুটির মৃত নিশ্চিত হওয়ার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই কিশোর। ঘটনার কিছুক্ষণ পর শিশুটির খোঁজ না পেয়ে মাইকিং করে নিহতের পরিবার। এরপর সে মাইকিং শুনে বাড়িতে গিয়ে তার ফুফুর কাছে ঘটনা খুলে বলে কিশোর বাপরাজ।

পরে বিষয়টি জানাজানি হলে ওই কিশোরকে খুঁজে বের করে নিহতের পরিবার। কিশোরের দেয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থল থেকে শিশুটির লাশ উদ্ধার করে স্থানীয়রা। লাশ উদ্ধারের পর ব্যস্ত থাকলে এই সুযোগে সেখান থেকে পালিয়ে যায় ওই কিশোর। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ওই রাতেই মজুমদার হাট থেকে কিশোরটিকে গ্রেফতার করে। সে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের ঘটনা স্বীকার করে। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান বলেন, ‘এ ঘটনায় শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে।’