সুন্দরবনে বন্দুকযুদ্ধে নিহত তিন, অস্ত্র গুলি উদ্ধার

এম এম সি মেহেদী হাসানঃ সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। বৃহষ্পতিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়ারচর এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলেন, মোঃ জাকারিয়া সরদার(৩০), মোঃ জুলফিকার শেখ(৩৫), মোঃ খোকন মিনা(৪৩)। তবে নিহতদের বিস্তারিত পরিচয় র‌্যাব জানাতে পারেনি। নিহতরা সবাই জলদস্যু বাহিনী প্রধান সুমন বাহিনীর তিন সক্রিয় সদস্য বলে র‌্যাব দাবি করেছে। এসময় উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একনলা বন্দুক দুটি, কাটা রাইফেল একটি, পাইপগান একটি ও বিভিন্ন ধরনের বন্দুকের ৩৯ রাউন্ড গুলি।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স বলেন, জলদস্যু বাহিনী প্রধান সুমন বাহিনীর সদস্যরা সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়ারচর এলাকায় অবস্থান করছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি ওই এলাকায় অভিযানে যায়। এসময় সুমন বাহিনীর সদস্যরা র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে র‌্যাবের উপর গুলি ছুড়তে শুরু করে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় চল্লিশ মিনিট বন্দুকযুদ্ধের একপর্যায়ে জলদস্যুরা পিছু হটে বনের গহীনে চলে যায়। পরে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাসি চালিয়ে তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার ও বেশকিছু অস্ত্র গুলি উদ্ধার করে। সকাল ৮টা ৪০ মিনিট থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত উভয়পক্ষের মধ্যে গোলাগুলি চলে। গোলাগুলি থেমে গেলে নদীখালে মাছ ধরা জেলেরা সেখানে এসে তিনজনকে সুমন বাহিনীর সদস্য বলে সনাক্ত করেন।
নিহতদের মরদেহ এবং আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ শরণখোলা থানায় হস্তান্তর করা হবে বলে শরনখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. কবিরুল ইসলাম জানান।