সুপারভাইজারের সঙ্গে ভাড়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে একটি বাসে ভাঙচুর

রাবি প্রতিনিধি : সুপারভাইজারের সঙ্গে ভাড়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে একটি বাসে ভাঙচুর করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। ভাঙচুরের ছবি তুলতে গেলে বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে মারধর করে তারা।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। আহত আরাফাত রহমান ডেইলি স্টারের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে চট্টগ্রাম থেকে রাজশাহীগামী দেশ ট্রাভেলসের একটি বাসে ক্যাম্পাসে আসছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়। ভাড়া নিয়ে বাসের সুপারভাইজারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। সাইফুল বিষয়টি অন্যদের জানালে বিশ্ববিদ্যালয়েল মেইন গেটে জড়ো হন ছাত্রলীগের ১৫-১৬ জন নেতা-কর্মী। বাসটি সেখানে পৌঁছালে ভাঙচুর শুরু করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় আরাফাত ভাঙচুরের ছবি তুলতে গেলে রাবি ছাত্রলীগের সহসভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক হাসান লাবণ ও বিজয়ের নেতৃত্বে তাকে মারধর করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

পরে মেইন গেটে দায়িত্বরত পুলিশ আরাফাতকে উদ্ধার করে। তাকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়। পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তিনি এখন হাসাপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কয়েকজন সাধারণ শিক্ষার্থীর সঙ্গে বাসের সুপারভাইজারের ঝামেলা হয়েছিল। এ জন্য শিক্ষার্থীরা হালকা বাসটি ভাঙচুর করেছে।

সাংবাদিককে মারধরের বিষয়ে তিনি বলেন, ‘আামি বিষয়টি শুনেছি, তবে তাকে মারধরে আমাদের কেউ জড়িত ছিল না।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ূন কবির বলেন, কয়েকজন ছাত্র বাসটিতে হালকা ভাঙচুর করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সাংবাদিককে মারধরের বিষয়ে তিনি বলেন, ‘ওই সময় একজনকে মারধর করতে দেখলে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করেছে। তারা বিশ্ববিদ্যালয়েরই ছাত্র। আমরা এ বিষয়ে বিস্তারিত জানতে পারিনি।’