সুপ্রিম কোর্টে ‘মূর্তি’ স্থাপন বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক : সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবী থেমিসের মূর্তি স্থাপন বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ওলামা লীগসহ সমমনা ১৩ দলের আয়োজনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, ‘৯০ ভাগ মুসলমানের ধর্মবিশ্বাসের খেলাপ ও রাষ্ট্রধর্ম ইসলামে হারাম ঘোষিত মূর্তি সুপ্রিম কোর্টে স্থাপন করে জামায়াত জোটের কাছে সরকারবিরোধী ইস্যু তুলে দেওেয়া যাবে না। ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত বন্ধ করতে সুপ্রিম কোর্টের সামনে স্থাপিতব্য দেবতার মূর্তি স্থাপন বন্ধ করতে হবে। তার পরিবর্তে ইসলামি নিদর্শন সংবলিত স্থাপত্য তৈরি করতে হবে।

বক্তারা বলেন, ‘নতুন পাঠ্যপুস্তক থেকে ইসলাম অবমাননাকর নাস্তিক্যবাদী পাঠ্যক্রম বাদ দেওয়া হয়েছে বলা হলেও প্রকৃতপক্ষে সামান্যতমও বাদ দেওয়া হয়নি। বরং পাঠ্যপুস্তকে সেগুলো বহাল তবিয়তে আছে। শুধু ষষ্ঠ শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে বিভিন্ন আয়াত শরীফ, হাদিস শরীফের মতো স্পর্শকাতর বিষয়ে ২৪টি ভুল করা হয়েছে।

বক্তারা আরো বলেন, ভারতীয় টিভি চ্যানেল ও সিরিয়াল আমদানির সুযোগ দিয়ে সরকারই এদেশে অবাধ ভারতীয় সংস্কৃতির লালন ও প্রসার করছে। ভারতের খবরদারি ও চোখরাঙনি উপেক্ষা করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নেপাল ভারতের ৪২টি টিভি চ্যানেল বন্ধ করেছে। সামাজিক ব্যাধি সৃষ্টিকারী ভারতীয় টিভি চ্যানেল কেন বন্ধ হবে না।

এ সময় বক্তারা ব্যাপক সাফল্যের সঙ্গে সরকার তিন বছর পূর্ণ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সম্মিলিত ইসলামি গবেষণা পরিষদের মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, ওলামা লীগের দপ্তর সম্পাদক শওকত আলী শেখ ছিলিমপুরী প্রমুখ।