সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : গ্রুপপর্বে দারুণ খেলেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। কিন্তু সেমিফাইনালে এসে ছন্দপতন। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইমার্জিং টিমস এশিয়া কাপের সেমিফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হয় মুমিনুল হক-নাসিররা। ব্যাটিং বিপর্যয়ে ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৯ রানের বেশি করতে পারেনি স্বাগতিক বাংলাদেশ। জবাবে ১৫ রানে দুই উইকেট হারালেও তৃতীয় উইকেট জুটিতে ১৬৫ রান তুলে দলের জয় নিশ্চিত করেন সাদিরা সামারাউইকরামা ও চারিথ আসালঙ্কা। সাদিরা ১০০ বলে ১০টি চারের সাহায্যে অপরাজিত ৮৮ রান করেন। আর আসালঙ্কা ১২১ বলে অপরাজিত ৮৩ রান করেন। তাতে ৩৮.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। ৮ উইকেটের ব্যবধানে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নেয় বাংলাদেশ।

শ্রীলঙ্কার যে দুটি উইকেটের পতন ঘটেছে তার ১টি নিয়েছেন নাঈম হাসান। অপরটি নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

তার আগে শ্রীলঙ্কার আসিথা ফার্নান্দোর হ্যাটট্রিকে বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে। সেখান থেকে নাসির হোসেন (৩৮), সাইফুদ্দিনের (৪১) ও আবুল হাসানের ব্যাটে ভর করে ১৭৯ রান করে। বল হাতে শ্রীলঙ্কার ফার্নান্দো হ্যাটট্রিকনহ ৪টি উইকেট নেন।

৩ এপ্রিল আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মাঠে নামবে মুমিনুল-নাসিররা। আর ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল।