সেলিম খান অবসর নিতে বললেন অমিতাভকে!

বিনোদন ডেস্কঃ বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের ৭৯ তম জন্মদিন সোমবার (১১ অক্টোবর)। এদিন এ অভিনেতাকে জন্মদিনের শুভেচ্ছা জানান ভক্ত ও সকল তারকারা এবং বলিউডের ভাইজান সালমান খানের বাবা সেলিম খান। এছাড়া কাজের বাইরেও রয়েছে তাদের বন্ধুত্বের সম্পর্ক।

অমিতাভ বচ্চনের সঙ্গে সেলিম খান এ পর্যন্ত কাজ করেছেন প্রায় ১০টি সিনেমাতে। সেলিম খান তার জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, এবার অবসর নেওয়া উচিত অমিতাভ বচ্চনের। প্রফেশনাল লাইফের ব্যস্ততা কমিয়ে এবার ব্যক্তিগত জীবন উপভোগ করা উচিত তার।

সেলিম খান একজন বিশিষ্ট চিত্রনাট্যকার। বলিউডের জনপ্রিয় এ চিত্রনাট্যকার আরও বলেন, মানুষের পুরো জীবনটাই কর্মময় কিন্তু একটা সময়ের পর নিজের ইচ্ছায় বাঁচা জরুরি। ছোটবেলায় পড়াশোনা, তারপর পরিবারের গুরুদায়িত্ব এভাবেই জীবন থেকে সময় পার হয়ে যায়।

অমিতাভ সম্পর্কে সেলিম আরো বলেন, একজন সফল অভিনেতা জীবনে যা যা প্রাপ্তি থাকতে পারে তার সবই অমিতাভ বচ্চনের রয়েছে। বলিউডে অনবদ্য ইনিংস রয়েছে অমিতাভের। আর তাইতো এবার অবসর নেওয়া উচিত তার।

তিনি আরো বলেন, অমিতাভ বচ্চন তার ‘অ্যাংরি ইয়ং ম্যান’ ইমেজের জন্য বিখ্যাত, আজও তিনি সেই ইমেজেই জনপ্রিয়; কিন্তু এই সময়ে যেসব সিনেমা তৈরি হচ্ছে তা কখনই অমিতাভের যোগ্য নয়।

এর আগে প্রথমবার ১৯৭৩ সালে জঞ্জির ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সেলিম খান ও অমিতাভ বচ্চন। ছবিতে অমিতাভের পাশাপাশি মুখ্য ভূমিকায় ছিলেন জয়া বচ্চন ও প্রাণ। তাদের আরেকটি উল্লেখযোগ্য ছবি শোলে। ভারতীয় ছবির অন্যতম মাইলস্টোন এই ছবির চিত্রনাট্য লিখেছিলেন সেলিম খান ও জাভেদ আখতার।

বর্তমানে অমিতাভ বচ্চন ব্যস্ত রয়েছেন রিয়েলিটি শো ‘কোন বানেগা ক্রোড়পতি’-এর উপস্থাপনা নিয়ে। এ অভিনেতার কয়েকটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। শিগগিরই তাকে দেখা যাবে ‘ঝুন্ড’, ‘ব্রহ্মাস্ত্র’ ও ‘গুড বাই’ সিনেমায়।