সৈয়দপুরে পরিত্যক্ত প্লাস্টিক দিলে মিলছে গাছের চারা

আল-আমিন, নীলফামারীঃ পরিত্যাক্ত প্লস্টিকের বোতলের বদলে মিলছে একটি চারা গাছ । শিক্ষার্থীরা এক এক করে নিয়ে আসছে পরিত্যাক্ত প্লাস্টিকের বোতল আর বিনিময়ে পাচ্ছে পরিবেশ বান্ধব চারা। পরিবেশ সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ব্যতিক্রম এই কর্মসূচীর আয়োজন করে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বৃহস্পতিবার (১১ আগস্ট) সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় ওই কর্মসূচীর।
এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এস এম শফিকুল ইসলাম ডাবলু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মো. আলমগীর হোসেন, সহ-সভাপতি  বিথী ইসলাম, ক্রিড়া  বিষয়ক সম্পাদক  রাকিব হাসান, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেল রানা, কার্যকরী সদস্য ইয়াসিন আরাফাত প্রমুখ।
এ সময় পরিত্যক্ত প্লাস্টিকের বোতলের বিনিময়ে শিক্ষার্থীদের একটি করে চারা গাছ উপহার দেয় সংস্থ্যার সদস্যরা। মূলত প্লাস্টিকের বোতল যত্রতত্র ফেলা পরিবেশের জন্য হুমকি বিষয়ে সচেতনতার লক্ষ্যে বোতলের বদলে চারা গাছ দেওয়া হচ্ছে বলে জানান সংস্থার সভাপতি আলমগীর হোসেন। এ সময় শিক্ষার্থীদের কাছ থেকে ৩৫০টি প্লাস্টিকের বোতল জমা পরে সবাইকে পরিবেশবান্ধব  মহামূল্যবান বিভিন্ন প্রজাতির গাছ দেওয়া হয়।