সৌদির ছয় ইমাম আসছেন আজ

নিজস্ব প্রতিবেদক : ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে সৌদি সরকারের অনুমোদনপ্রাপ্ত বিশেষ মেহমানরা আজ মঙ্গলবার ঢাকায় পৌঁছাবেন।

ফাউন্ডেশন সূত্র এই তথ্য জানিয়েছে। সূত্র জানায়, মঙ্গলবার যেকোনো সময়ে তারা ঢাকায় এসে পৌঁছাবেন। তাদের অভ্যর্থনা জানাবেন ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা।

সৌদি প্রতিনিধি দলে রয়েছেন- পবিত্র মক্কার সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববির ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেম এবং অন্য চার ইমাম- শায়খ আবদুল্লাহ হাসান আশ শাহিরী, শায়খ আবদুল্লাহ মাজরু, শায়খ আবদুল্লাগ সোলাইমান তুর্কি ও শায়খ উমর মুহাম্মদ।

আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওলামা সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। গত ৩০ মার্চ বৃহস্পতিবার সম্মেলনের আয়োজনের বিষয়ে এক আন্তঃমন্ত্রণালয় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের পক্ষ থেকে পবিত্র মক্কার মসজিদুল হারামের প্রধান ইমাম ড. শায়খ আবদুর রহমান আস সুদাইসি ও মদিনা মুনাওয়ারার মসজিদে নববি সিনিয়র ইমাম ড. শায়খ আলি বিন আবদুর রহমান আল হুযাইফিকে এ ওলামা সম্মেলনে নিয়ে আসার চেষ্টা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তারা বাংলাদেশে আসার বিষয়ে অপারগতা প্রকাশ করেন বলে জানা গেছে।