সৌদি আরব বাংলাদেশে ৮ টি মসজিদ নির্মাণ করতে চান

নিউজ ডেস্কঃ পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক ২০ মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশে আটটি মসজিদ নির্মাণের কাজ শুরু করতে চায় সৌদি আরব। রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে তার সচিবালয়ের কার্যালয়ে সাক্ষাতকালে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের চার্জ দা এফেয়ার্স হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ এ কথা জানান।

সাক্ষাতকালে হারকান ধর্ম প্রতিমন্ত্রীকে জানান, রাজকীয় সৌদি সরকার ইতোপুর্বের প্রতিশ্রুতি মোতাবেক ২০ মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশে আটটি মসজিদ নির্মাণের কাজ শুরু করতে চায়। প্রাথমিকভাবে নির্বাচিত দেশের যে আটটি স্থানে মসজিদ নির্মাণ করা হবে, সে সব স্থান সরেজমিন পরিদর্শন করার জন্য একটি টিম আগামী অক্টোবর মাসের শেষ সপ্তাহ নাগাদ বাংলাদেশ সফর করবে।

সাক্ষাতকালে ধর্ম প্রতিমন্ত্রী বাংলাদেশে সৌদি সরকারের মসজিদ নির্মাণের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘সৌদি সরকারের বাংলাদেশে মসজিদ নির্মাণ নিঃসন্দেহে একটি আনন্দের বিষয়।’
তিনি বলেন, ‘বাংলাদেশ ইতোমধ্যে নিজস্ব অর্থায়নে সারাদেশে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করেছে।’

এ সময় তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সময়ে বাংলাদেশ এবং সৌদি আরবের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে। মুসলিম উম্মার কল্যাণে সৌদি সরকারের সকল প্রচেস্টার সঙ্গে থাকবে বাংলাদেশ।
সাক্ষাতকালে ধর্ম সচিব মো: আনিছুর রহমান, অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নূরী এবং সৌদি অ্যাম্বেসেডর কার্যালয়’র ডাইরেক্টর খালেদ জে এস আল ও তাইবি উপস্থিত ছিলেন।