স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে ছাত্রলীগ: নবনিযুক্ত সভাপতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের বিশ্ববিদ্যালয়গুলোকেও স্মার্ট হিসেবে গড়ে তুলতে কাজ করবে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (২১ ডিসেম্বর) ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রলীগের নবনিযুক্ত সভাপতি সাদ্দাম হোসেন এ প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করেন ছাত্রলীগ নেতারা।

যে সংগঠন নিজে হাতে তৈরি করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭৪ বছর পর সেই সংগঠনের নতুন কমিটি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করল জাতির পিতার প্রতিকৃতিতে।

সাদ্দাম হোসেন জানান, ৭১-এর শহীদদের রক্তের সঙ্গে যারা বেঈমানি করছে, তাদের মুখোশ উন্মোচন করবে ছাত্রলীগ। আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। এ জন্য প্রয়োজন স্মার্ট বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের দাবি-দাওয়া পূরণসহ স্মার্ট বিশ্ববিদ্যালয় গঠনেও অবদান রাখবে সংগঠনটি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্বদ্যালয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নবনিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদকও।

কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, আগামী কয়েকদিনের মধ্যেই সংগঠনের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হবে।

এর আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে গণভবনের গেটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।