হজ প্রশাসনিক সহায়তাকারী ৭ সদস্যকে শোকজ

নিজস্ব প্রতিবেদকঃ অনুমতি না নিয়ে তায়েফ ভ্রমণ করায় হজ প্রশাসনিক সহায়তাকারী দলের ৭ সদস্যকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে সৌদি আরবের বাংলাদেশ হজ অফিস।

ধর্ম মন্ত্রণালয় থেকে কর্মকর্তা-কর্মচারীদের আলাদাভাবে শুক্রবার এ নোটিশ দেওয়া হয়।

তারা হলেন- মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইদুর রহমান ও শাহেনা খানম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোক প্রশাসন কম্পিউটার কেন্দ্রের (পিএসিসি) রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মো. লিয়াকত আলী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ব্যক্তিগত কর্মকর্তা মো. নুর ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অফিস সহায়ক লাইজু আক্তার, পুলিশের বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ পরিদর্শক (এসআই) রহিমা আক্তার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোছা. জাহান আরা বেগম।

নোটিশে বলা হয়, হজযাত্রীদের সেবার জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয় বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সংস্থার কর্মকর্তা, কর্মচারীদের সমন্বয়ে হজ প্রশাসনিক দল, প্রশাসনিক সহায়তাকারী দল এবং কারিগরি দল গঠন করে দলের সদস্যদের হজের প্রশাসনিক সেবায় সরকারি ব্যয়ে সৌদি আরবে পাঠিয়েছে। এসব কর্মকর্তা-কর্মচারী হাজিদের সেবা না করে নিজেদের মতো করে বাইরে যাচ্ছেন। ফলে হজের সার্বিক শৃঙ্খলার সমস্যা হচ্ছে। এজন্য তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।