হরিপুরে টেলিটক ও গ্রামীণফোন দূর্বল নেটওয়ার্ক, বর্তমানে ভোগান্তির শেষ নাই

হরিপুর( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় এখন ভোগান্তির এক নাম মোবাইল নেটওয়ার্ক। অফিস আদালতে পর্যাপ্ত পরিমাণে নেটওয়ার্ক না-থাকার কারণে প্রাত্যহিক কাজ গুলো করতে ঘটনার পর ঘন্টা অপেক্ষা করেও কাজ হয়না।

দীর্ঘদিন ধরে হরিপুর উপজেলা মোবাইল নেটওয়ার্ক সমস্যা থাকলেও কর্তৃপক্ষের অবহেলার কারণে উপজেলার মানুষকে পড়তে হয় বিড়ম্বনায়। অনুসন্ধানে জানা যায় পুরাতন মেশিন দিয়ে খুড়িয়ে খুড়িয়ে  কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দীর্ঘদিন ধরে এই সমস্যা একটু ঝড় বৃষ্টি হলেই নেটওয়ার্ক বন্ধ। অজ্ঞাত কারণে উপেক্ষা করে জরাজীর্ণ মেশিন দিয়ে  কার্যক্রম চলছে । ভৌগলিক কারণে হরিপুর উপজেলা অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে নেটওয়ার্ক না পাওয়ার কারণে ইন্টারনেটের সেবাগুলো থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। দূর্বল নেটওয়ার্কের কারণে  নষ্ট হচ্ছে এমবি।

গ্রামীণফোন নেটওয়ার্ক  খোদ উপজেলা সদরেও ভোগান্তি, টেলিটক নেটওয়ার্ক  কোমলমতি   ছাত্র-ছাত্রী উপবৃত্তি ও  বয়স্ক, বিধবা, ভাতা টাকা  তুলতে না পারে ঘন্টার পর ঘন্টা ভোগান্তিতে পোহাতে হয়। উপজেলার বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা রেমিট্যান্স পাঠানোর জন্য বিড়ম্বনার শিকার হয়ে এখন হুন্ডির মাধ্যমে টাকা  পাঠায়।এতে করে সরকারের কোটি কোটি  টাকা লোকসান হচ্ছে।   প্রতিদিন হাজার হাজার গ্রাহকেরা অভিযোগ নিয়ে আসে  স্থানীয় বিকাশ এজেন্ট দোকানদার কাছে জানতে চায় মোবাইলটা নেটওয়ার্ক সমস্যা কেন?।

এই অবহেলিত জনগোষ্ঠীর অনলাইন চিকিৎসা সেবা থেকেও বঞ্চিত হচ্ছে পক্ষান্তরে অনলাইনে থানায় জিডি করতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়। এ অঞ্চলের মানুষের  প্রাণের দাবি দ্রুত মোবাইল নেটওয়ার্ক দ্রুত  স্বাভাবিক করা হোক। স্মার্ট বাংলাদেশ করতে হলে আগে স্মার্ট মোবাইল নেটওয়ার্ক প্রয়োজন।