হাফিজের প্রস্তাবে কী বলেছিলেন আমির?

খেলা ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট যেন অননুমেয় তেমনি ক্রিকেট ব্যবস্থাপনাও। আজ যিনি অধিনায়ক কাল তিনি দলে আছেন কিনা সেটি কেউ বলতে পারবে না। তেমনি আজ যিনি টিম ডিরেক্টর কাল তিনি অতীত। এই খেলা দীর্ঘদিন ধরে পাকিস্তান ক্রিকেটে চলে আসছে।

এ কারণে বহু প্রতিভাবান ক্রিকেটারের ক্যারিয়ারের ইতি ঘটেছে। বহু প্রাক্তন খেলোয়াড় বোর্ড থেকে সরে গেছেন।

পাকিস্তান ক্রিকেটে মোহাম্মদ আমিরের অন্তর্ভুক্তি নিয়ে জল কম ঘোলা হয়নি। প্রতিভাবান এই বোলারের কদর শেষ পর্যন্ত বুঝেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে তাকে ও ইমাদ ওয়াসিমকে দলে ফিরিয়ে আনা হয়েছে। এই দুজনকে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে খেলানো হবে।

মোহাম্মদ আমিরকে অবসর ভাঙিয়ে পাকিস্তান দলে আনায় সাধুবাদ জানিয়েছেন ক্রিকেটের অনেকেই।

মোহাম্মদ হাফিজ যখন ক্রিকেট বোর্ডের ডিরেক্টর ছিলেন তখন তিনি আমিরের প্রয়োজনীয়তা উপলব্ধি করেছিলেন। তিনি হাফিজকে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার আহ্বান জানিয়েছিলেন।

সম্প্রতি পাকিস্তানের গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সেই প্রসঙ্গ তুলে আমির বলেন, পাকিস্তান ক্রিকেটে বোর্ডের সাবেক ডিরেক্টর হাফিজ আমাদের দলে ফেরার প্রস্তাব দিয়েছিলেন। তিনি তখন ক্রিকেট বোর্ড ও টিমের মধ্যে চলমান অনিশ্চয়তার কথাও সামনে এনেছিলেন। তবুও তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আমাকে বলেছিলেন।

এ বিষয়ে হাফিজ বলেন, ‘এটি খুবই আনন্দের ব্যাপার ছিল যে, হাফিজ তখন বলেছিলেন আমি চাইলে জাতীয় দলে খেলতে পারি। কিন্তু তখন ক্রিকেট বোর্ড ও টিমের মধ্যে যে ঝামেলা চলছিল তাতে আমি আগ্রহ দেখাইনি। আমি বলেছিলাম আমার বরং আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকাই শ্রেয়। ‘

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান।