হামলা ও সংঘর্ষের শঙ্কা থাকলেও সকাল থেকে নির্বিঘ্নে ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে হামলা ও সংঘর্ষের শঙ্কা থাকলেও সকাল থেকে নির্বিঘ্নে ভোট গ্রহণ চলছে। ভয় ভীতি ছাড়াই ভোটরেরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন।

সকালে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ভোটে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তবে বিএনপি সমর্থিত প্রার্থী সাখাওয়াত হোসেন দুপুরে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন, ভোটকেন্দ্রে ভোটারদের আসতে বাধা দেওয়া হচ্ছে।

সাখাওয়াত হোসেন বলেছেন, ভোট কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ ভোটার কেন্দ্রে আসতে পারছে না। ফলে ভোট কম কাস্টিং হওয়ার সম্ভাবনা রয়েছে।

সকালে সেলিনা হায়াৎ আইভী বলেন, খুব সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে। এই দিন সিটি করপোরেশনের বাসিন্দাদের জন্য একটি স্মরণীয় দিন হয়ে থাকবে। এতো সুন্দর পরিবেশে নারায়ণগঞ্জে কখনোই ভোট হয়নি।

সাধারণ ভোটারেরা জানিয়েছেন, বিশৃঙ্খলা হওয়ার শঙ্কা থাকলেও সকাল থেকে প্রায় ঝামেলাহীন ভাবেই তারা ভোট দিতে পারছেন। অন্যান্য সময়ের তুলনায় এ ভোটকে দৃষ্টান্ত হিসেবেও আখ্যা দেন তারা।

১৮ নম্বর ওয়ার্ডে শীতলক্ষ্যা প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়ে আরিন্দ নাথ সাহা বলেন, ভোটকেন্দ্রের চারপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে ভালোই লাগছে। ভোট দিতে কোনো সমস্যা হয়নি।

তিনি বলেন, গতকাল থেকে ভাবছিলাম ভোট দিতে এসে কোনো সমস্যায় পড়তে হয় কি না? তবে ভোট দেওয়ার পর তৃপ্তি পেলাম। কোনো ঝামেলা ছাড়াই।

১৬ নম্বর ওয়ার্ডের ভোটার শামসুল আরেফিন বলেন, বিগত দিনগুলোর নির্বাচন বিশ্লেষণ করলে এবারের ভোট দৃষ্টান্ত হয়ে থাকবে। এতো সুশৃঙ্খল ভোট আগে কখনোই হয়নি। তবে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয় কি না তা দেখার বিষয়।

১৩ নম্বর ওয়ার্ডের সোনিয়া রহমান বলেন, আপাত দৃষ্টিতে কোনো সমস্যা দেখছি না। তবে বিকেলের দিকে কি হয় তা বলা মুশকিল।

এদিকে সকালে নারায়ণগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল অভিযোগ করেছেন, সকালে থেকে অনেক কেন্দ্রে পোলিং এজেন্টদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে পরিবেশ নিরাপদ হওয়ায় প্রচুর ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন। আর ভোটারা সঠিকভাবে ভোট দিতে পারলে আমাদের বিজয় হবে।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হওয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৭৪টি কেন্দ্রে ভোট দেবে ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন ভোটার, যার মধ্যে দুই লাখ ৩৯ হাজার ৬৬২ জন পুরুষ ও দুই লাখ ৩৫ হাজার ২৬৯ জন নারী। নির্বাচনে মেয়র পদে লাড়াই করছেন সাতজন প্রার্থী, ২৭টি ওয়ার্ড কাউন্সিলর পদে ১৫৬ জন ও মহিলাদের জন্য সংরক্ষিত নয়টি ওয়ার্ডে লড়াই করছেন ৩৮ জন প্রার্থী।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার বলেন, ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সিটি করপোরেশন এলাকাকে নিরাপত্তা চাদরে ঢেকে রাখা হয়েছে। প্রায় ৫ হাজার পুলিশের পাশাপাশি মাঠে র‌্যাবের ২৭টি ভ্রাম্যমাণ দল কাজ করছে। এ ছাড়া রয়েছে, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, আনসার সদস্য ও ২০০ শিল্প পুলিশ।