বড়দিন

হিলিবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ

খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব বড়দিন উদযাপন উপলক্ষে শনিবার (২৫ ডিসেম্বর) হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। আগামীকাল রোববার (২৬ ডিসেম্বর) সকাল থেকে বন্দরের কার্যক্রম স্বাভাবিকভাবে চালু থাকবে।

আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে বাংলা হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, খ্রিস্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষে সরকারি ছুটি হওয়ায় ভারতীয় ব্যবসায়ীদের সিদ্ধান্তে আজ (২৫ ডিসেম্বর) সকাল থেকে এই বন্দর দিয়ে দুই-দেশের মধ্যে সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে আগামীকাল রোববার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের টিআই অসিত কুমার স্যানাল জানান, খ্রিস্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষে সরকারি ছুটি হওয়ায় হিলি স্থলবন্দরে সকল প্রকার লোড আনলোডের কার্যক্রমও বন্ধ রয়েছে। তবে রোববার সকাল থেকে বন্দরে লোড আনলোডের কার্যক্রম স্বাভাবিক থাকবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা সেকেন্দার আলী জানান, সরকারের নির্দেশনায় সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই শুধুমাত্র ভারত থেকে পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে আসতে পারছেন। তবে বাংলাদেশ থেকে এখনও কোনো যাত্রী ভারতে যেতে পারছেন না।