হিসেবে আরও ছয় মাসের মেয়াদ বেড়েছে সনাৎ জয়সুরিয়ার

ক্রীড়া ডেস্ক : চলমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ৩০ জুন।

মেয়াদ শেষ হলেও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হিসেবে আরও ছয় মাসের মেয়াদ বেড়েছে সনাৎ জয়সুরিয়ার। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) আজ মঙ্গলবার এক বিবৃতিতে এমনটা জানিয়েছেন।

নতুন করে মেয়াদ বাড়ায় প্রধান নির্বাচক হিসেবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করতে পারবেন জয়সুরিয়া। এর আগে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী দয়াসিরি জয়াসেকারা নতুন একটি নির্বাচক প্যানেলের কথা বলেছিলেন। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা শেষে বর্তমান কমিটিই বহাল রাখা হচ্ছে।

এ প্রসঙ্গে ক্রিকবাজকে দেওয়া সাক্ষাতকারে ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা বলেন, ‘এসএলসি বর্তমান নির্বাচক প্যানেলটি চালিয়ে নিতে চেয়েছিল। বর্তমান নির্বাচক প্যানেল অব্যাহত রাখার জন্য তারা আমার কাছে অনুরোধ জানিয়েছিল।’

এই কমিটির মেয়াদ বাড়ায় লঙ্কান প্রাক্তন অধিনায়ক জয়সুরিয়ার সঙ্গে রমেশ কালুভিথারানা, আসানকা গুরুসিনহা, রনজি মাদুরুসিনহা এবং এরিক উপাশান্থা আগামী ডিসেম্বর পর্যন্ত থাকছেন।

গতবার দ্বিতীয় মেয়াদে শ্রীলঙ্কার প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পান জয়সুরিয়া। এর আগে ২০১৩ সালের জানুয়ারি থেকে ২০১৫ সালের মার্চ পর্যন্ত প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন জয়সুরিয়া। এবার চ্যাম্পিয়নস ট্রফির প্রথম রাউন্ড থেকে লঙ্কানদের ছিটকে পড়া এবং জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডের প্রথমটিতে হারায় তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। তবে সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের পর প্রধান নির্বাচক হিসেবে জয়সুরিয়ার উপরই আস্থা রাখছে শ্রীলঙ্কা।