হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে মেসেজ রিয়্যাকশন

প্রযুক্তি ডেস্কঃ জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের ইউজারদের নিয়ে আসতে চলেছে নতুন ফিচার। হোয়াটসঅ্যাপ-এর এই নতুন ফিচারটি হল মেসেজ রিয়্যাকশন (Message Reactions)। হোয়াটসঅ্যাপ অনেক দিন ধরেই একের পর এক নতুন ফিচার লঞ্চ করে চলেছে। ইউজারদের কথা মাথায় রেখে, তাদের আরও উন্নত পরিষেবা দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত কাজ করে চলেছে।

পুরো বিশ্বে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি ইউজারদের জন্য চালু করেছে উন্নত ভয়েস মেসেজ সার্ভিস (Voice Message Services), মাল্টি ডিভাইজ বেটা মোড (Multi-Device Beta Mode), উন্নত ভিডিও ও ছবি সেন্ড করার অপশন ইত্যাদি। এবার হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপটিকে আরও জনপ্রিয় করে তোলার জন্য নিয়ে আসছে এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন।

ডাব্লিউএবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন মেসেজের ডান দিকের কর্নারে থাকবে। এই রিপোর্টে বলা হয়েছে যে বাবল রিয়্যাকশনের ব্যাকগ্রাউন্ড কালার মেসেজের থেকে অন্য কালারের হবে।

হোয়াটসঅ্যাপে এখন চ্যাট বাবলসের ব্যাকগ্রাউন্ড কালারে গ্রিন এবং ডিপ গ্রে কালারের ব্যবহার করা হয়। কিন্তু এই রিপোর্টে বলা হয়েছে যে হোয়াটসঅ্যাপে এখন কালো কালারের বাবলস ব্যাবহার করা হবে যা চ্যাট বাবেস এবং মেসেজ রিয়্যাকশন বাবলসের মধ্যে পার্থক্য বোঝাতে সাহায্য করবে।

এছাড়াও এই রিপোর্টে একটি স্ক্রিনশট শেয়ার করে দেখানো হয়েছে যে চ্যাট বাবলস-এর থেকে মেসেজ রিয়্যাকশন বাবলস-এর সাইজ প্রায় অনেকটাই ছোট। এই মেসেজ রিয়্যাকশন বাবলস পিল শেপড ফরম্যাটে আসবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন অ্যান্ড্রয়েড এবং আইফোন দুটিতেই পাওয়া যাবে। কবে থেকে এই নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে তা নির্দিষ্ট করে এখনো জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের সুবিধা পাবে। জানা গেছে, এই ফিচারটিকে উন্নত করার জন্য এখনো পরীক্ষা-নিরীক্ষা চলছে।

সূত্রঃ নিউজ ১৮ বাংলা