১১৩ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিনে বৃহস্পতিবার মেয়র পদে একজন, সাধারণ কাউন্সিলর পদে ৯৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সকালে মনোনয়নপত্র সংগ্রহ করতে এসে তথ্য না জানায় বিড়ম্বনায় পড়েন প্রার্থীরা। অনেকে মনোনয়নপত্র সংগ্রহ না করে ফিরে গেছেন। প্রার্থীরা জানিয়েছেন, জামানতের টাকা আগে জমা দেওয়ার বিষয়টি তারা জানতেন না। এতে তাদের বিড়ম্বনায় পড়তে হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মোহাম্মদ নুরুজ্জামান তালুকদার জানান, নির্বাচনে মেয়র পদে জামানত হিসেবে ২০ হাজার টাকা জমা রাখতে হবে। সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যের জন্য ভোটার সংখ্যা অনুযায়ী ১০ থেকে ২০ হাজার টাকা এবং শুধু ১ ও ১৩ নং ওয়ার্ডে ৩০ হাজার টাকা ধার্য করা হয়েছে।

মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করতে আসা নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল বলেন, দলের হাইকমান্ড যদি নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধন্ত নেয়, তবে তিনি দলের নির্দেশ পেলে নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী।

দিন শেষে মেয়র পদে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বাংলাদেশ কল্যাণ পার্টির পক্ষ থেকে রাশেদ ফেরদৌস সোহেল মিয়া মনোনয়নপত্র সংগ্রহ করেন।