১১ জনকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : মাগুরা জেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেনসহ ১১ জনকে আগামী দুদিনের মধ্যে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে তাদেরকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

প্রধান নির্বাচন কমিশনারকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে ‍শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোরশেদুল আলম।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, দুই কার্যদিবসের মধ্যে চেয়ারম্যান আবুল হোসেনসহ ১১ জনকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না করলে মাগুরার জেলা পরিষদ নির্বাচন স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আইনজীবী ছিদ্দিক উল্লাহ মিয়া জানান, মাগুরার সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন ও ১০ জন বর্তমান ইউপি সদস্যকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না করে গত ২০ নভেম্বর ভোটার তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন।

বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন চেয়ারম্যান আবুল হোসেন ও ১০ জন ইউপি সদস্য। রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ উক্ত আদেশ দেন।