১৫ই আগষ্ট কথা স্মরণ করে ডি এম শামীম অশ্রুসিক্ত হয়ে পড়েন

নিজস্ব প্রতিবেদকঃ ১৫ই আগষ্ট কথা স্মরণ করে ডি এম শামীম অশ্রুসিক্ত হয়ে পড়েন।

১৫ই আগষ্ট প্রসঙ্গে কাউন্সিলর ডি এম শামীম বলেন, ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস। আজ স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির জাতির জনক বাঙালী জাতীর অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান বীরমুক্তিযোদ্ধা শেখ কামাল, বীরমুক্তিযোদ্ধা শেখ জামাল ও শিশুপুত্র শেখ রাসেল, পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ রেহানা ও মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর দিন শোকাবহ এইদিনে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ই আগস্টের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ।

উত্তর সিটি কর্পোরেশন এর ৫০নং ওয়ার্ড কাউন্সিলর ডি এম শামীম বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারী প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে একদল বিপদগামী সেনা সদস্যদের বুলেটের আঘাতে ধানমন্ডি ৩২ নম্বর নিজ বাসভবনে,বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন।

একই সাথে শহিদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, মুজিব পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশু পুত্র শেখ রাসেল সহ আরও অনেকে।

এই নৃশংস হত্যা পৃথিবীর ইতিহাসে বিরল। ১৯৫২ এ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৪ এ যুক্তফ্রন্ট নির্বাচন ৫৮ এ সামরিক শাসন বিরোধী আন্দোলন ৬৬ এ এবং ৬ দফা ৬৯ এর গণঅভ্যুত্থানের নেতৃত্ব দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

পিতাহীন পরিবারহীন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দিন রাত কাজ করে যাচ্ছে। বাংলাদেশকে আজ অর্থনৈতিকভাবে বিশ্বে প্রতিষ্ঠিত করেছেন। দেশের উন্নয়ন অগ্রযাত্রা ও মানুষের জীবনমান উন্নত করেছেন। আজ পদ্মা সেতু বাংলাদেশের অহংকার।

দেশে বিরুদ্ধে যে অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে তাদেরকে শক্ত হাতে প্রতিহত করতে হবে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃতে সকল অপশক্তিকে রুখে দিতে হবে।

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাত শেখ ফজিলাতুননেছা মুজিব ও১৫ই আগষ্টের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং মহান আল্লাহর তায়ালার নিকট তাদের আত্মার মাগফিরাত কামনা করছি কাউন্সিলর ডি এম শামীম।