১৫ই আগস্ট বাঙালি জাতির বুকে একটি চিরস্থায়ী আঘাত: দয়াল কুমার বড়ুয়া

নিজস্ব প্রতিবেদকঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর উত্তরায় এক আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার রাত ৮টা উত্তরার এক রেস্টুরেন্টে এ আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এতে সাবেক দপ্তর সম্পাদক ও জাতীয় পার্টির জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য নাফিজ মাহবুবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য (এমপি) পদপ্রার্থী ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ন-আহবায়ক দয়াল কুমার বড়ুয়া।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ই আগস্ট ঘাতকদের হাতে শহীদ হওয়া সকলের কথা স্বরণ করে দয়াল কুমার বড়ুয়া বলেন; ১৫ই আগস্ট বাঙালি জাতির বুকে একটি চিরস্থায়ী আঘাত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ত্যাগে এই বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ উপহার দিয়েছেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছায়ার মত জাতির পিতার পাশে ছিলেন। আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি। একই সঙ্গে ১৫ই আগস্ট শহীদ হওয়া জাতির পিতা ও শিশু রাসেলসহ নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করি।

এসময় তিনি আরও বলেন; জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা তার পাশে থেকে কাজ করে যাবো। আজ আমি উন্নয়নের ধারণাকে সামনে নিয়ে আপনাদের নিয়ে আগামী নির্বাচনে অংশ নিতে চাই। এদেশের জনতা সকল ক্ষমতার উৎস। আপনারা এদেশের নাগরিক আর আপনারাই আমার শক্তি। আমি জনবান্ধব নেতা হতে চাই। আমি কাজ করতে চাই, সবার মতামত নিয়ে। আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে সকল কাজে আপনাদের নিজের আপনজন হিসেবে কাছে চাই।

এসময় তিনি জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের দ্রুত সুস্থতা কামনায় সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

এসময় বক্তরা  ১৫ই আগস্ট শহীদ হওয়া জাতির পিতাসহ নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন এবং আগামী দ্বাদশ নির্বাচনে করণীয় সম্পর্কে আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি নেতা জহির, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মোঃ শামসুদ্দিন, শান্ত-মারিয়ামের ড. মিজানুর রহমান, সাতকানিয়া সমিতি মোঃ আমীর খসরু রানা, সুরের প্রিয়াসীর এ আই নিজামী ও মোঃ জাকির হোসেন, ১০নং সেক্টরের মোঃ আরিফুর রহমান, এমএফসি’র মোঃ আনোয়ার, কবি ও সাংবাদিক মামুন খান, সাপ্তাহিক উত্তরা বাণীর সম্পাদক জুয়েল আনান্দ, উত্তরা প্রেস ক্লাবের যুগ্ন-সাধারণ মাহাতাব ফারাহী, সাপ্তাহিক ক্রাইম পেট্রোল বিডি’র সম্পাদক রেজাউর রহমানসহ অন্যোন্যরা।