২২ জানুয়ারী থেকে ডিএনসিসির ১০ দিনব্যাপী “মাস্ক আমার, সুরক্ষা সবার” ক্যাম্পেইন শুরু

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকায় জনসচেতনতা বাড়াতে আগামী ২২ জানুয়ারী থেকে শুরু হবে ১০ দিনব্যাপী “মাস্ক আমার, সুরক্ষা সবার” ক্যাম্পেইন, চলবে ৩১ জানুয়ারী পর্যন্ত।

আজ ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ তারিখ রোজ- বৃহস্পতিবার সকালে জুম প্ল্যাটফরমে আয়োজিত “মাস্ক আমার, সুরক্ষা সবার” ক্যাম্পেইন সংক্রান্ত সভায় সভাপতির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, ডিএনসিসির ৫৪ টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ সর্বমোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে শুরু হওয়া ক্যাম্পেইনের ১০ দিনে প্রায় ৫ লক্ষ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এই ক্যাম্পেইন পরিচালিত হবে।

মোঃ আতিকুল ইসলাম করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনা প্রদান করেন। এছাড়াও প্রতি শুক্রবার জুমআর নামাজে আগত মুসল্লীদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারিকৃত সরকারী নির্দেশনাসমূহ মসজিদের মাইকের মাধ্যমে প্রচারের কথা উল্লেখ করেন।

ডিএনসিসি মেয়র বলেন, এর আগে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লক্ষ ১৬ হাজার ৪০০ মাস্ক, ১ লক্ষ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিনস্থর বিশিষ্ট কাপড়ের মাস্ক, ২০০০ বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ডওয়াশ, ২ লক্ষ ৪০ হাজার সাবান বিতরণ করা হয়েছে । এছাড়াও বস্তি এলাকায় প্রান্তিক জনগনের জীবনমান উন্নয়ন প্রকল্প কর্তৃক আরও ২ লক্ষ ৫০ হাজার সাবান বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, ডিএনসিসির মহাখালী মার্কেটকে ১ হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি বর্তমানে দেশের সর্ববৃহৎ করোনা হাসপাতাল। এই হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

জুম প্ল্যাটফরমে অনুষ্ঠিত সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমানসহ উর্ধবতন কর্মকর্তাবৃন্দ এবং কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।