২৫৮৯ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি

নিজস্ব প্রতিবেদক : ডিসেম্বর মাসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান পরিচালনা করে ১৩২ কোটি ২২ লাখ টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে। এ সময়ের মধ্যে ২ হাজার ৫৮৯ জন রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয়েছে।

রোববার বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসীন রেজা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটককৃত মাদকের মধ্যে রয়েছে ৫ লাখ ৪৯ হাজার ৪৩৮ পিস ইয়াবা ট্যাবলেট, ২৬ হাজার ৩৭১ বোতল ফেনসিডিল, ৪৯২ কেজি গাঁজা, ১৭ হাজার ৩৮৪ বোতল বিদেশি মদ, ৩ কেজি ১৯ গ্রাম হেরোইন, ২৮ হাজার ৪৮৯টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১ লাখ ৮০ হাজার ৪৩৯ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এছাড়া ১৭ হাজার ৪৯৯টি শাড়ি, ৫ হাজার ৬৪৭টি থ্রিপিস-শার্টপিস, ৫ হাজার ২৭৪ মিটার থান কাপড়, ৪ হাজার ৮২৬টি তৈরি পোশাক, ৪৬ হাজার ৪১৬ সিএফটি কাঠ, ৪৭৬ গ্রাম সোনা এবং ছয়টি তক্ষক। অবৈধ অস্ত্রের মধ্যে রয়েছে চারটি পিস্তল, ছয়টি বিভিন্ন প্রকারের বন্দুক, ১৫ রাউন্ড গুলি এবং চারটি ম্যাগাজিন।

চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৭৩ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৪৭ বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়। এছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ছয় ভারতীয়কে আটক করে একজনকে বিএসএফর কাছে ও পাঁচজনকে থানায় সোপর্দ করা হয়। বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ২ হাজার ৫৮৯ জন মিয়ানমার নাগরিকের (রোহিঙ্গা) অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।