২ শিশুর দাফন সম্পন্ন, কান্না থামছে না মায়ের

নিজস্ব প্রতিবেদক, সিলেট :
সিলেটের ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের চিন্তামনি গ্রামে খুন হওয়া ২ শিশুর দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে গ্রামের পারিবারিক কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়।
এদিকে ২ শিশুর নৃশংস হত্যাকা-কে মেনে নিতে পারছেন না তাদের মা নুরবী বেগম। সন্তান হারানোর বেদনায় বারবার মুর্ছা যাচ্ছেন তিনি।

সোমবার দুপুরে নিজের ২ শিশুসন্তান আবদুল মুমিন (৮) ও রুজেল মিয়াকে (১১) নিয়ে গ্রামের পাশের একটি ডোবায় মাছ ধরতে যান ছাতির আলী (৩৭)। সন্ধ্যা পেরিয়ে গেলেও তারা বাড়িতে না ফেরায় স্বজনরা তাদের খোঁজ করতে থাকেন। একপর্যায়ে ওই ডোবায় মুমিন ও রুজেলের লাশ দেখে থানায় খবর দেওয়া হয়। পরে রাত ৯টার দিকে ওসমানীনগর থানা পুলিশ লাশ দুটি উদ্ধার করে। ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন ছাতির আলী।

মঙ্গলবার সকালে লাশের ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে বিকেলে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ।
বিকেল সাড়ে ৪টার দিকে মুমিন ও রুজেলের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়। এসময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। ২ সন্তান হারিয়ে পাগলপ্রায় মা নুরবী বেগম।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, ছাতির আলী মানসিক বিকারগ্রস্ত ছিলেন। স্ত্রীর সঙ্গে নিয়মিত ঝগড়া করতেন তিনি।

নিহত শিশুদের মামা মকবুল আলী বলেন, আমার ভগ্নিপতি মানসিক ভারসাম্যহীন ছিলেন। কারণে-অকারণে আমার বোনকে মারপিট করতেন। আমাদের ধারণা তিনিই তার সন্তানদের হত্যা করে পালিয়ে গেছেন।

সিলেট জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, আমাদের ধারণা, ছাতির আলীই শিশু দুটিকে হত্যা করে পালিয়েছেন। নিহত সন্তানদের মায়েরও একই দাবি। পুলিশ ছাতির আলীকে খুঁজছে।
এদিকে এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত থানায় মামলা হয়নি বলে জানিয়েছেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল আউয়াল চৌধুরী। তিনি জানান, মামলা না হলেও পুলিশ ছাতির আলীকে আটক করার চেষ্টা চালাচ্ছে।