৪০ নং ওয়ার্ড কাউন্সিলর পদে আওয়ামীলীগ থেকে মনোনয়নের দ্বারপ্রান্তে হাজী মোঃ নজরুল ইসলাম ঢালী

রিয়াজুল ইসলামঃ আসন্ন ঢাকা উত্তর সিটি উপ-নির্বাচনে মেয়র পদে সরাসরি প্রার্থী মনোনয়ন দেয়ার পাশাপাশি ১৮টি কাউন্সিলর পদেও দলীয় নেতাকে সমর্থন দেবে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। এরই মধ্যে দলের পক্ষ থেকে কাউন্সিলর প্রার্থীদের একটি তালিকাও তৈরি করা হয়েছে।
আগামী ফেব্রুয়ারীর শেষ সপ্তাহে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।  একই সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডে এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডেও নির্বাচন হবে।  জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।
সূত্রমতে, ডিএনসিসি নির্বাচনে কাউন্সিলের ৪০ নং ওয়ার্ডে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন ঢাকা মহানগর উত্তর. ভাটারা থানার সাবেক সহ-সভাপতি ও বর্তমান ভাটারা ইউনিয়ন আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি বিশিষ্ঠ শিল্পপতি, দানবীর, সমাজ সেবক ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি ঢাকা-১১ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ,কে,এম রহমত উল্লাহর আস্থাভাজন  মাটি ও মানুষের নেতা হাজী মোঃ নজরুল ইসলাম ঢালী। ৪০ নং ওয়ার্ডে আওয়ামীলীগের অন্যান্য মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের চেয়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এই নেতা। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার, বলিষ্ঠ কন্ঠস্বর জনদরদী, দানবীর ও সৎ নেতৃত্বের অধিকারী হাজী মোঃ নজরুল ইসলাম ঢালী। ভাটারা থানার অর্ন্তগত ৪০ নং ওয়ার্ডে তার এতই জনপ্রিয়তা যে,  ফাসেরটেক, সোলমাইদ, খন্দকারবাড়ীর মোড়, বটগাছিয়া, জে-ব্লকসহ আরো অন্যান্য এলাকা না ঘুরলে বোজাই যাবেনা। তার দলের তৃণমূল নেতাকর্মীরা তাদের প্রিয় নেতার জন্য রং বেরংয়ের ব্যানার, পোষ্টার, ফেস্টুনে ভরিয়ে দিয়েছে অত্র এলাকা। এ থেকে বোঝা গেছে ৪০ নং ওয়ার্ডবাসী তার পাশে আছে। ৪০ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, তিনি ভাটারা থানার অর্ন্তগত বিভিন্ন মসজিদ, মন্দির, মাদ্রাসা, গির্জায় লক্ষ লক্ষ টাকা অনুদানসহ এলাকায়  ব্যাপক উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে এসব জনসেবা ও উন্নয়নমূলক কাজ অব্যহত রাখতে তাকেই মনোনয়ন দেয়া উচিত বলে মনে করেন এলাকার সাধারণ জনগণ। তিনি বহু বছর যাবত এসব জনসেবায় নিয়োজীত রয়েছেন।  ভাটারা এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষে দীর্ঘ দিন যাবত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ৪০ নং ওয়ার্ডে তিনিই মনোনয়ন পাওয়ার যোগ্য বলে মনে করেন অত্র এলাকার আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা। তাই, তাকে মনোনয়ন দিলে তৃৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবন্ধ  হয়ে তার  সাথে কাজ করবেন বলে জানিয়েছেন আওয়ামীলীগের তৃণমূলের অনেক নেতাকর্মী।  এ ব্যাপারে হাজী মোঃ নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, জনগণ আমাকে ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করার জন্য জোর দাবী জানিয়েছেন।  তারা আমাকে ৪০ নং ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে দেখতে চায়। তাই তাদের কথা বিবেচনা করেই আমি ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধীতা করতে চাই। তিনি আরো বলেন, আমার এই রাজনৈতিক জীবনে আমার বিরুদ্ধে কোন খারাপ রেকর্ড নেই। তাছাড়া যেখানে ৪০ নং ওয়ার্ড এলাকাবাসী ও আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা আমার পাশে থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ  করার প্রত্যয় ব্যক্ত করেছেন, সেখানে দলের হাই কমান্ডও আমার উপর আস্থা রেখে মনোনয়ন দিবে বলে আমি আশাবাদী। নাম প্রকাশ না করার শর্তে এক ব্যাক্তি বলেন, ৪০ নং ওয়ার্ডে অন্যান্য প্রার্থীর বিরুদ্ধে চাঁদাবাজি, জমি দখল, মারামারির অভিযোগ থাকলেও হাজী মোঃ নজরুল ইসলাম ঢালীর বিরুদ্ধে কোন অভিযোগ নেই বরং তিনি চান চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদকমুক্ত একটি সমাজ। তাই তিনি কাউন্সিলর মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে পারলে এলাকায় সবার আগে মাদকমুক্ত, চাঁদাবাজ সন্ত্রাসমুক্ত করবেন বলে আশা ব্যক্ত করেন।