৪০ বছর কম বয়সী শিক্ষক-কর্মচারীরা টিকা নিতে পারবেন

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ সুখবর দিল বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়। টিকা নিতে পারবেন দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-কর্মচারীরা। তাহলে এখন থেকে ৪০ বছরের কম বয়সী শিক্ষক-কর্মচারীরাও সুরক্ষা অ্যাপ ও সার্ভারে নিবন্ধন করে করোনা টিকা নিতে পারবেন।

বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি ও বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের এনআইডির তথ্য ইতোমধ্যে সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হয়েছে। সুরক্ষা ওয়েবসাইটে ফরম পূরণ করে শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ এনআইডি দিয়ে নিবন্ধন করতে পারবেন। এ পরিস্থিতিতে সব শিক্ষককে করোনা টিকা নেওয়ার নির্দেশ দেওয়া হলো।

কর্মকর্তারা বলছেন, দেশের সরকারি-বেসরকারি সব শিক্ষককে করোনা টিকা নেওয়ার জন্য কয়েক দফা নির্দেশনা দিয়ে জাতীয় পরিচয়পত্র, নাম-ঠিকানা ও অন্যান্য তথ্য চাওয়া হয়েছে। তাদের তথ্য স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। এর আগে ৪০ বছরের কম বয়সী শিক্ষক-কর্মচারীরা টিকার জন্য নিবন্ধন করতে পারছিলেন না। তবে এখন তারা নিবন্ধন করতে পারবেন।