৪৫ বছরেও বিজয়ের প্রকৃত স্বাদ বাংলাদেশের মানুষ পায়নি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ৪৫ বছরেও বিজয়ের প্রকৃত স্বাদ বাংলাদেশের মানুষ পায়নি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের।

শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে সাভার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে জিএম কাদের এই মন্তব্য করেন।

তিনি বলেন, দেশের বীরশ্রেষ্ঠ সন্তানদের আত্মত্যাগে দেশ বিজয় অর্জন করেছে ঠিকই কিন্তু এই জয়ের প্রকৃত স্বাদ মানুষ এখনো পায়নি। বিজয়ের ৪৫ বছরেও দেশের নিরাপত্তাহীন ও অস্থিরতায় ভুগছেন। বেকারত্ব, মাদকের অভিশাপে বিপর্যয়ে দেশের বড় শক্তি যুবসমাজ। এ অবস্থায় সঙ্কট কাটিয়ে দেশে শান্তি, স্থিতিশীলতা ও জানমালের নিরাপত্তা নিশ্চিত হলেই মহান মুক্তিযুদ্ধের শহীদদের বিজয়ের স্বপ্ন সার্থক হবে।’ বক্তৃতায় তিনি মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার শপথ নেওয়ার আহ্বান জানান।

এ সময় ‍উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এসএম ফয়সল চিশতী, ফখরুল ইমাম এমপি, বাহাউদ্দিন আহমেদ বাবুল, নুরুল ইসলাম নুরু, আলমগীর সিকদার লোটন, শওকত চৌধুরী এমপি, মোস্তাকুর রহমান মোস্তাক, নুরুল ইসলাম ওমর এমপি, জহিরুল আলম রুবেল, ফখরুল আহসান শাহজাদা, গোলাম মোস্তফা, নাজিম আহমেদ চিশতী, মিজানুর রহমান মিরু, শেখ মোহাম্মদ শান্ত প্রমুখ।

জাপা মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার বলেন, ৩০ লাখ-বোনের ইজ্জতের বিনিময়ে এদেশ বিজয় অর্জিত হয়েছে। সুখ, শান্তি প্রতিষ্ঠা করে এই মহান বিজয় ধরে রাখতে হবে।’ তিনি দল-মত নির্বিশেষে সবাইকে দেশ গড়ার কাজে আত্মনিয়োগের আহ্বান জানান।

সমাবেশে জাতীয় পার্টি সাভার পৌরসভার সভাপতি মরহুম এস.এম ইয়াকুব আলীর স্মরণে দোয়া ও মোনাজাত করা হয় এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।