৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন ?

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আজ জুভেন্টাসের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মাঠে নামছে বার্সেলোনা। এই ম্যাচে বার্সার সেরা তারকা লিওনেল মেসি অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে। আজ দুই গোল করলেই বার্সার সিনিয়র দলের হয়ে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

প্রথম লেগে জুভেন্টাসের মাঠে বার্সা হেরে এসেছে ৩-০ গোলে। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় আজ রাত পৌনে ১টায় শুরু ফিরতি লেগে বার্সার সামনে তাই শুধু কঠিন নয়, কঠিনতর পরীক্ষা। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতেই করতে হবে কমপক্ষে তিন গোল। খাওয়া যাবে না একটিও।

বার্সা অবশ্য অনুপ্রেরণা নিচ্ছে আগের রাউন্ড থেকে। শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে বার্সা হেরেছিল ৪-০ গোলে। ফিরতি লেগে নিজেদের মাঠে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সেরা প্রত্যাবর্তনের রেকর্ড গড়ে বার্সা জেতে ৬-১ গোলে। আজ আরেকটি অসম্ভবকে সম্ভব করতে পারবে লুইস এনরিকের দল? এর জন্য মেসি, নেইমার, সুয়ারেজদের অবিশ্বাস্য কিছুই করে দেখাতে হবে!

আর মেসি দুই গোল করতে পারলে তার ৫০০ গোলের মাইলফলকও ছোঁয়া হয়ে যাবে। বার্সার সিনিয়র দলের হয়ে এখন পর্যন্ত ৫৭৫ ম্যাচে মেসির গোল ৪৯৮টি। এর মধ্যে লা লিগায় ৩৪১, চাম্পিয়নস লিগে ৯৪, কোপা ডেল রেতে ৪৩, উয়েফা সুপার কাপে ৩, স্প্যানিশ সুপার কাপে ১২ ও ক্লাব বিশ্বকাপে ৫ গোল করেছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড়।