৫ স্তরের নিরাপত্তা চাদরে ঢাঁকা মনপুরা, রাত পোহালেই নির্বাচন

 

মো: জাকির হোসেন, মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
অবশেষে সকল জল্পনা কল্পনার অবশান ঘটিয়ে রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলার জেলার সবচেয়ে আলোচিত মনপুরা উপজেলার ১ নং ইউনিয়ন পরিষদ নির্বাচন। ১৬ এপ্রিল রবিবার সকাল ৮ টা থেকে ৯ টি ওয়ার্ডে ১০ টি কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রতিদ্বন্দিতাপূর্ন নির্বাচন। দেশের বিভিন্ন উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হলেও সকলের আলাদা নজর থাকছে এটির প্রতি।

উক্ত নির্বাচনকে ঘিরে উপজেলার ১নং মনপুরা ইউনিয়নে গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বেষ্টনী। ইতিমধ্যে নির্বাচনী কাজে সহযোগিতার জন্য দায়িত্ব পালন করছেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বিজিবি, র‌্যাব, কোস্ট গার্ড, পুলিশ, আনসার ভিডিপি ও ব্যাটালিয়ানসহ ৫ স্তর নিরাপত্তা মোতায়ন করা হয়েছে নির্বাচনী এলাকায়। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা, আচরন বিধি লংঘন, সুষ্ঠু ভোট গ্রহনে আইন শৃঙ্খলা বাহিনীর থাকবে সজাগ দৃষ্টি।

এই প্রতিদ্বন্দিতাপূর্ন ও আলোচিত নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এতে নৌকা মার্কা প্রতীকে লড়ছেন মনপুরা ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ন সম্পাদক আমানত উল্যাহ আলমগীর। ধানের শীষ প্রতীকে লড়ছেন উপজেলা যুবদল সভাপতি জোবায়ের হাসান রাজিব চৌধুরী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে লড়ছেন মো: শাহাবুদ্দিন ও মোটর সাইকেল প্রতীকে লড়ছেন লিটন চৌধুরী।

এছাড়াও উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের মোট ১০ টি কেন্দ্রে পুরুষ সদস্য পদে লড়ছেন ৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়ছেন ৯ জন প্রার্থী।