করোনার দুর্দিনে হরিপুরে মৎস্য জীবীদের মাঝে মাছ চাষের লভ্যাংশের টাকা বিতরণ

মোঃ আরিফ, ঠাকুরগাঁও বিশেষ প্রতিনিধিঃ করোনার ঝুঁকিতে সারা দেশের মানুষ যখন দিশেহারা ঠিক তখনি ঠাকুরগাঁওয়ের হরিপুরের যাদুরাণী গুচ্ছগ্রাম প্রদশর্নী পুকুর পাড়ের ২৮টি পরিবারের মাঝে মাছ চাষের লভ্যাংশের একাংশ এক লক্ষ বার হাজার টাকা বিতরণ করা হয়েছে।

জানাযায়, জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উন্নয়ন প্রকল্পের লভ্যাংশের একাংশ টাকা যাদুরাণী গুচ্ছগ্রাম প্রদশর্নী পুকুর পাড়ের মৎস্যজীবী ২৮টি পরিবারের মাঝে পরিবার প্রতি ৪ হাজার টাকা করে মোট এক লক্ষ বার হাজার টাকা
হরিপুর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে  বিতরণ করা হয়েছে।

সুবিধাভোগীরা বলেন, করোনা মোকাবেলায় অসহায় কর্মহীন হয়ে  স্ত্রী-সন্তান নিয়ে যখন সংসার চালাতে হিমশিম খাচ্ছিলাম ঠিক সে সময় শুভেচ্ছার দূত হয়ে হরিপুর উপজেলা মৎস্য কর্মকর্তা যাদুরানী গুচ্ছগ্রাম পুকুরের প্রদর্শনী খামারের লভ্যাংশের অর্থের একাংশ (১,১২,০০০) এক লক্ষ বার হাজার টাকা আমাদের বিতরণ করেন। আমরা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানাই। মৎস্য চাষের মাধ্যমে আমাদের মতো অসহায় মৎসজীবীদের বাঁচার স্বপ্ন দেখিয়েছেন।

হরিপুর উপজেলা মৎস কর্মকর্তা মোঃ কাওসার হোসেন বলেন, করোনা দুর্ভোগের কারণে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা হওয়ায় শ্রমজীবী মানুষের কর্মহীন হবার সম্ভাবনায় যাদুরানী গুচ্ছগ্রামের ২৮টি সুবিধাভোগী পরিবারের মাঝে গুচ্ছগ্রাম পুকুরের প্রদর্শনী খামারের লভ্যাংশের অর্থের একাংশ (১,১২,০০০) এক লক্ষ বার হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও পুকুরটিতে  মাছ মজুত করা হয়েছে যা ভবিষৎতে এসব মৎসজীবীদের বাঁচার স্বপ্ন দেখাবে।
তিনি আরো বলেন, গত বছর পুকুর খননে বিলম্ব হওয়ার কারণে মাছ চাষে বেশিদিন সময় পায়নি আমরা। গত বছর কয়েক মাসে মাছ চাষ করে যা লভ্যাংশ হয়েছিলো তার একাংশের টাকা তাদের মাঝে বিতরণ করা হয়েছে।