ডিএনসিসির চিরুনি অভিযানে পাঁচ ওয়ার্ডে জরিমানা ২৪ হাজার

নিজস্ব প্রতিবেদকঃ ডেঙ্গু প্রতিরোধে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) শুরু হয়েছে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান তথা চিরুনি অভিযান। অভিযানের প্রথম দিনে ডিএনসিসির পাঁচটি ওয়ার্ডে মোট ২৪ হাজার টাকা জরিমানা আরোপ ও ধার্য করা হয়েছে।

শনিবার (১৬ মে) ডিএনসিসির পাঁচটি অঞ্চলের প্রতিটিতে একটি করে মোট পাঁচটি ওয়ার্ডে এ চিরুনি অভিযান পরিচালিত হয়। অভিযানকালে মোট ৯৫৩টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। এরমধ্যে ২৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তার মধ্যে আটটি বাড়ি ও স্থাপনার মালিককে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-১ (উত্তরা) এর ১ নম্বর ওয়ার্ডে অবস্থিত উত্তরা-১ ও ২ নম্বর সেক্টরের ২৯৬টি নির্মাণাধীন বাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে ছয়টি বাড়ি ও নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এরমধ্যে চারটি নির্মাণাধীন ভবনের মালিককে এক হাজার টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২ (মিরপুর-২) এর ৬ নম্বর ওয়ার্ডের মিরপুর সেকশন-৬ ও পল্লবী এলাকার ৪৫০টি বাড়ি ও স্থাপনায় অভিযান চালিয়ে একটিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাকে সতর্ক করে দেওয়া হয়।

অঞ্চল-৩ (মহাখালী) এর ১৮ নম্বর ওয়ার্ডের শাহজাদপুর এলাকায় ১৭১টি বাড়ি অভিযান চালিয়ে ১১টি বাড়ি, স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের মধ্যে দুইটি স্থাপনার মালিককে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ (মিরপুর-১০) এর ১২ নম্বর ওয়ার্ডের টোলারবাগ এলাকায় ১৭টি নির্মাণাধীন ভবন ও ৭টি খালি প্লটে অভিযান চালানো হয়। এরমধ্যে দুইটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫ (কারওয়ান বাজার) এর ৩২ নম্বর ওয়ার্ডের আসাদগেটের আশপাশের এলাকায় ১২টি নির্মাণাধীন ভবন, প্রতিষ্ঠানে চিরুনি অভিযান চালানো হয়। এরমধ্যে চারটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের জরিমানা করা হয়নি, তবে সতর্ক করা হয়।