ছবি পোস্ট করে কোটি কোটি টাকা আয়

March 10, 2021 - 10:23 PM

ছবি ঘর ডেস্কঃ প্রতিটি ছবি পোস্ট করে কোটি কোটি টাকা আয় করেন মার্কিন মডেল কাইলি জেনা। মার্কিন ম্যাগাজিন ‘ফোর্বস’ তার সাময়িকীর তথ্যমতে, সর্বোচ্চ উপার্জনকারী মডেলের উপরে রয়েছেন কাইলি জেনা।

আরেক সাময়িকী বলছে, প্রভাবশালী ৫০০ ব্যক্তির তালিকায় থাকা কাইলি ইনস্টাগ্রাম থেকে আয়ের বিবেচনায় সবচেয়ে ধনী ব্যক্তির মধ্যে আছেন। কাইলি জেনা ইনস্টাগ্রামে প্রতি পোস্টের জন্য আয় করেন ১লাখ মার্কিন ডলার।

ডিমের একটি ছবি। ডিম বলতে ডিম- মানে মুরগির একটি সাধারণ লাল ডিম। যে ছবিতে আর কিছুই ছিল না। কিন্তু একি হল ছবিটি গড়ে ফেললো বিশ্ব রেকর্ড। ডিমের ছবিটি ওয়েবসাইট ইনস্টাগ্রামে সব থেকে বেশি লাইক পড়েছে, লাইক হয়েছে আড়াই কোটি।

এর আগে এই রেকর্ড ছিল কাইলি জেনারের। টিভি তারকা কাইলি সদ্য জন্ম নেওয়া কন্যা স্ট্রোমির ছবি পোস্ট করে পেয়েছিলেন ১ কোটি ৮০ লাখেরও বেশি লাইক। ছবিতে মন্তব্যও ছিল ঢের। গত বছরের ফেব্রুয়ারিতে ছবিটি পোস্ট করেছিলেন কাইলি জেনার।

এত দিন সেটিই ছিল সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবি। কিন্তু এবার তাকে ছাড়িয়ে গেল একটি ডিম। ডিমের ছবিটি ২ কোটি ৭০ লাখের বেশি লাইক পড়েছে। আর এই ডিমের ছবির নিচে মন্তব্য লাখ ছাড়িয়ে গেছে।

‘ওয়ার্ল্ড রেকর্ড এগ’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ৪ জানুয়ারি ডিমের ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করা হয়। আর বলা হয়, ‘আসুন আমরা সবাই মিলে ডিমটিকে নিয়ে বিশ্ব রেকর্ড গড়ি।’ এর মাধ্যমে সবার প্রতি আহ্বান জানানো হয় ছবিটি লাইক ও শেয়ার করতে।

কাইলি জেনারের ছবির রেকর্ড লাইকের সংখ্যা ছাড়ানোর আহ্বানও জানানো হয়। এরপরই সবাই হামলে পড়ে সাড়া দিয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় (১৩ জানুয়ারি) ডিমের ছবিটি কাইলি জেনারের ছবির লাইক সংখ্যা ছাড়িয়ে যায়। ছবিটিতে প্রতি ঘণ্টায় লাইক পড়েছে প্রায় এক লাখ। আর তাই দ্রুতই ছবিটি বিশ্ব রেকর্ড গড়ে ফেলে।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে সদ্য জন্ম নেওয়া কন্যা স্ট্রোমির ছবি পোস্ট করে কাইলি লাইক পেয়েছিলেন ১ কোটি ৮২ লাখের বেশি। ছবি: ইনস্টাগ্রাম
২০১৮ সালের ফেব্রুয়ারিতে সদ্য জন্ম নেওয়া কন্যা স্ট্রোমির ছবি পোস্ট করে কাইলি লাইক পেয়েছিলেন ১ কোটি ৮২ লাখের বেশি।

SANTA MONICA, CALIFORNIA – AUGUST 27: Kylie Jenner attends the Premiere Of Netflix’s “Travis Scott: Look Mom I Can Fly” at Barker Hangar on August 27, 2019 in Santa Monica, California. (Photo by Jon Kopaloff/FilmMagic)

ছবি: ইনস্টাগ্রাম
ডিমের ছবিটি আপলোড যিনি করেছেন তাঁর ব্যবহারকারীর পরিচয় হিসেবে লেখা হয়েছে ‘ব্রিটেনের মফস্বল এলাকার একটি মুরগি’। ওই অ্যাকাউন্টে বলা হয়েছে, ডিমটির নাম ‘ইউজিন’। আরও বলা হয়েছে, ‘ডিমের ক্ষমতা অনেক’ তাই ডিমটি বিশ্ব রেকর্ড গড়তে পেরেছে।

লাইকের বিশ্ব রেকর্ড হাতছাড়া হওয়ায় প্রতিক্রিয়াও দেখিয়েছেন কাইলি জেনার। তিনি ক্ষুব্ধ হয়েছেন কি না, তা জানা না গেলেও একটি ভিডিও পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। এতে দেখা যাচ্ছে, জেনার সড়কের ওপর একটি ডিম ভেঙেছেন। তবে সেটি রাগের মাথায় কি না, তা বোঝা যায়নি। তথ্যসূত্র: এনডিটিভি ও বিবিসি