বাউফলে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার ১টি রেভিনিউস্ট্যম্পের মূল্য ২ হাজার ২শ‘ টাকা !!

কহিনুর বাউফল (পটুয়াখালী) সংবাদ দাতা ঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইসমেত আরার বিরুদ্ধে ১০টাকার রেভিনিউ স্ট্যাম্প ক্রয় করা ও ৫ টাকা কল্যান তহবিলে জমা রাখার নামে তাঁর অধীনস্থ উপজেলা আনসার কোম্পানি কমান্ডার, উপজেলা আনসার প্লাটুন কমান্ডার, ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার, ইউনিয়ন সহকারি আনসার প্লাটুন কমান্ডারদের মাসিক সম্মানী ভাতা থেকে জন প্রতি ২ হাজার ২শত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে । তিনি দীর্ঘদিন ধরে তাঁর অধীনস্থ আনসার সদস্যদের মাসিক সম্মানী ভাতা, পূজা ও নির্বাচনী ডিউটির টাকা আত্মসাৎ করলেও রহস্য জনক কারনে তাঁর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়না এমনই অভিযোগ ভূক্তভোগীদের।

নাজিরপুর ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার মো. ওবায়দুল ইসালাম অভিযোগ করে বলেন, তাঁর প্রাপ্য সম্মানীর টাকা হচ্ছে ৭ হাজার ২শ টাকা। কিন্তু তাঁকে দেয়া হয়েছে ৫ হাজার টাকা। একই কথা জানান দাশপাড়া ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার গোপাল কৃষ্ণ সাহা এবং বগা ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার আমিনুল ইসলাম। উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইসমেত আরার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অফিসিয়াল কিছু খরচপাতি আছে এ জন্য ওই টাকা রাখা হয়েছে। কিসের খরচ জানতে চাইলে তিনি বলেন রেভিনিউ স্ট্যাম্পের খরচ এরপর কল্যান তহবিল। রেভ্যনু স্টাম্পের দাম কত জানতে চাইলে তিনি জানান ১০টাকা। কল্যান তহবিলে কত জমা হয় জানতে চাইলে বলেন কল্যান তহবিলে ৫টাকা জমা হয়। তাহলে বাকি ২হাজার ১শ ৮৫টাকা কোথায় যায় জানতে চাইলে তিনি এই প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি।

অক্টোবর ২০১৮থেকে মার্চ২০১৯ পর্যন্ত মোট ৬মাসের সম্মানী ভাতা প্রদানের মাস্টার রোলে দেখা যায় উপজেলা আনসার কোম্পানি কমান্ডারে জন্য বরাদ্ধকৃত সম্মানী ভাতার পরিমান লেখা রয়েছে ৯হাজার টাকা, উপজেলা আনসার সহকারি কোম্পানি কমান্ডারের ৭হাজার ৮শ টাকা, ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডারের ৭হাজার ২শটাকা, ও ইউনিয়ন সহকারি আনসার প্লাটুন কমান্ডারের ৬হাজার টাকা। ওই মাস্টার রোলে বিভিন্ন পদমর্যাদার মোট ৩৩জন আনসার কমান্ডারের নাম এবং বরাদ্ধকৃত টাকার পরিমান উল্লেখ করা রয়েছে।
এ বিষয়ে আনসার ভিডিপির জেলা কমান্ডেন্ট আবু সাইদ বলেন, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।