অজিদের বিপক্ষে সিরিজের জন্য আলাদাভাবে ঘোষণা করা হবে না: নান্নু

ক্রিকেট অস্ট্রেলিয়া কোয়ারেন্টাইন শর্ত মানায়, অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদাভাবে ঘোষণা করা হবে না দল। জিম্বাবুয়ের বিপক্ষে খেলা টি-টোয়েন্টির দলটাই খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মুশফিক-তামিম-লিটনের সঙ্গে বর্তমান এই দলটাকে নিয়েই বিশ্বকাপের পরিকল্পনা সাজাচ্ছেন নির্বাচকরা। ওপেনিংয়ে সৌম্যের ফর্মের ফেরায় স্বস্তি আছে নান্নুর কণ্ঠে।

কোভিডকালে ঘরের মাঠে তৃতীয় সিরিজ। তবুও অস্ট্রেলিয়া বলেই পরিকল্পনা, ব্যাপকতা আর ব্যপ্তিতে এসেছে পরিবর্তন। লকডাউনের সময়েও হোম অব ক্রিকেটে সাজসাজ রব। ইতোমধ্যে কোয়ারেন্টাইনে আছেন ৮৫ জন।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘দেখেন ক্রিকেট অস্ট্রেলিয়ার যে সিস্টেম আছে সেখানে দল দেওয়ার কোনো সুযোগ নেই। জিম্বাবুয়ের বিপক্ষেই দলটাই খেলবে এখানে। ওরা ২৯ তারিখ এসেই হোটেলে চেকইন করবে। ওই ১৭ জনই খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।’

মিনহাজুল আবেদিন নান্নু আরও জানান, ‘এখন আর পরীক্ষার কোনো সুযোগ নেই। করোনাকালের সীমাবদ্ধতা আমরা জানি। তবে স্বস্তির বিষয় হলো এখনও আমাদের অনেক ম্যাচ বাকি। যা দিয়ে ছেলেরা নিজেদের যাচাই করতে পারবেন। আশা করছি ইংল্যান্ড সিরিজের আগেই আমরা দলটাকে তৈরি করে ফেলতে পারবো।’

কিন্তু সেখানেও আছে শঙ্কা। ইনজুরি যে চোখ রাঙাচ্ছে টিম টাইগারদের। তামিম-লিটন-মুস্তাফিজ। লম্বা তালিকা হচ্ছে আরও লম্বা। তবে স্বস্তির নাম তরুণদের ফর্ম।

তিনি জানান, ‘এটা ভালো খবর যে সিনিয়রদের স্থলে জায়গা পাওয়া তরুণরা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিচ্ছে। যারা ইনজুরিতে আছে, প্রত্যাশা করছি দ্রুতই সুস্থ হয়ে উঠবে। সৌম্য রানে ফিরেছে এটা ভালো খবর। আশা করছি ওরা পাওয়া সুযোগগুলো কাজে লাগাতে পারবে।’

তবে জিম্বাবুয়ে আর অস্ট্রেলিয়া যে এক নয় সেটা ভালো করেই জানা নান্নুর। তাইতো ক্রিকেটারদের আসল পরীক্ষা যে আসন্ন সিরিজে সেটা মনে করিয়ে দিলেন তিনি।