অনুসন্ধানী সংবাদঃ নালিতাবাড়ীর-ধারা রোড নির্মানের ৭ দিনের মাথায়ই চুরমার

অনুসন্ধানী সংবাদ

নালিতাবাড়ীর-ধারা রোড

নির্মানের ৭ দিনের মাথায়ই চুরমার   

নিম্নমানের কাজে জনগন বিক্ষুব্ধ

শেরপুর প্রতিনিধি: সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ধারা পাবিয়াজুড়ি বাজার এলাকায় পুরাতন রাস্তা সংস্কারের বেশ কিছু অংশ নির্মানের ৭দিনের পরই আবার ভেঙ্গে গেছে । এসব নিম্নমানের কাজে এলাকার জনগন বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

সওজ ও এলাকাবাসীর সূত্রে, নালিতাবাড়ী হতে ধারা রোডে সওজ ৮ কি: মি: রাস্তা সংস্কার ও ২টি কালভার্ট নির্মানে ব্যয় নির্ধারন করা হয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকা । দুই বছর রাস্তা টিকে থাকবে এমন আশাতে ইতি মধ্যে সওজ সড়কের কাজ সম্পন্ন করেছে। কাজ সম্পাদনের ৭ দিনের মাথাইতেই পাবিয়াজুড়ি বাজার এলাকায় বেশ কিছু জায়গায় সড়ক থেকে পিচ, খোয়া উঠে গেছে এবং সড়ক ডেবে গিয়ে বেহাল দশায় পরিনত হয়েছে। সড়ক-জনপদ বিভাগের এত ব্যয় নির্ধারন যৌক্তিকতায় নানান প্রশ্ন এবং সংস্কারের শেষ পর্যায়ের বৃষ্টিতে রাস্তার সিল কোর্ট উঠে পড়ায় এবং নিম্নমানের কাজে এলাকার জনগন বিক্ষুব্ধ হয়ে উঠেছে। এলাকাবাসী আ: বারেক, সায়েদুল ইসলাম, এহসাক আলী বলেন, সড়ক ও জনপদ বিভগের লোকজনের উপস্থিতিতে রাস্তার সম্পন্ন হয়েছে এরপরেও রাস্তা নির্মানের ৭ দিনের মাথাইতেই পাবিয়াজুড়ি বাজার এলাকায় বেশ কিছু জায়গায় সড়ক থেকে পিচ, খোয়া উঠে গেছে এবং সড়ক ডেবে গিয়ে বেহাল দশায় পরিনত হয়েছে। এরা এভাবে নিম্নমানের কাজ বলেই সড়কের এই অবস্থা।

শেরপুর সওজের উপ-সহকারী প্রকৌশলী সাইদ উদ্দিন বলেন, আমদের ইষ্টিমেটে যা আছে তা দিয়ে কাজ করা হয়েছে । নিচ থেকে বেশি করে গর্ত করে করতে পারলে টেকসই হতো ।