অপরাধীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা

হাবিবুর বাশার রবিন: গত ২৬ নভেম্বর ২০২৩ ইং গাজীপুরের কালিয়াকৈর থানাধীন সেজাবর গ্রামের মোঃ সাফা মিয়ার ছেলে কথিত ইউটিউবার আলম হাসান এর বাড়িতে এক যুবতীর বিয়ের অনশনে স্থানীয় এলাকাবাসীর ঐক্য উপস্থিতিতে, বাংলা টিভির গাজীপুর জেলা প্রতিনিধি সৌরভ শিকদার এবং এস এ টিভির চিত্র সাংবাদিক মোঃ রেজাউল করিম সহ আরও বেশকিছু সংবাদ কর্মী উক্ত সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হন অনশন কেন্দ্রীক ইউটিউবার আলম হাসান।
অকথ্য ভাষায় গালিগালাজ সহ এলাকা ছাড়ার হুমকি প্রদান করেন সাংবাদিকদের, অতঃপর মিথ্যা মামলা দায়ের করেন কয়েক সাংবাদিকের বিরুদ্ধে।

খোজ নিয়ে জানা যায়, সাদিয়া আক্তার ইয়াসমিন মুসলিম শরীয়ত মোতাবেক পূর্ববর্তী স্বামীকে তালাক প্রদান করেন। অতঃপর ফেসবুকের মাধ্যমে আলম হাসানের সঙ্গে পরিচয় হয় তা আস্তে আস্তে রুপ নেয় প্রেমের সম্পর্কে।
সাদিয়া আক্তার ইয়াসমিন জানান,গত ১৪ই এপ্রিল ২০২৩ ইং তারিখে গাজীপুর জেলার শ্রীপুর মাওনা চৌরাস্তা এলাকার একটি রেস্টুরেন্টে বিবাহের হলফনামা তৈরীর জন্য ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করেন, এবং তার নিকট হতে ছবি সংগ্রহ করেন কথিত ইউটিউবার আলম হাসান।
এবং সাদিয়া আক্তার ইয়াসমিনকে গাজীপুর জেলা আইনজীবী সমিতির ২নং হলরুমের দক্ষিণ পাশে রেখে বিবাহের হলফনামা তৈরী করে দেখান, অতঃপর জয়দেবপুর থানাধীন মনিপুর বাজারে ফজলু মোক্তারের ভবনের নিচ তলায় একটি রুম ভাড়া নিয়ে দেন আলম হাসান এবং স্বামী স্ত্রীর হিসাবে ১৫ দিন যৌন সহবাস করেন।
তারপর কিছুদিন পর তাকে স্ত্রী হিসাবে অস্বীকার করে অতঃপর লাপাত্তা হন আলম হাসান, তার ভরনপোষনের খরচ না দেওয়ায় সাদিয়া আক্তার ইয়াসমিন তার বাড়িতে গিয়ে অনশন করেন।

এবিষয়ে উক্ত ভুক্তভোগী সাংবাদিকগন জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডাইরী করেন, এবং ভুক্তোভোগী সাদিয়া আক্তার ইয়াসমিন বাদী হয়ে গাজীপুর আদালতে একটি মামলা দায়ের করেন।
যাহার সি আর মামলা নং – ১০৯৭/২০২৩ ইং