অপহরণের ৩ দিন পার হলেও উদ্ধার হয়নি মনপুরার স্কুল ছাত্রী সানজিদা

নিজস্ব প্রতিবেদক: ভোলার মনপুরা উপজেলার শাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের অলিউল্লাহর মেয়ে সানজিদা(১৪) অপহরণের তিন দিন পার হলেও কোন রকম খোঁজ মেলেনি। মেয়ের সন্ধানে বারবার প্রশাসনের কাছে গেলেও সানজিদাকে উদ্ধারের তেমন তৎপরতা দেখা যায়নি থানা পুলিশের।

এদিকে মেয়েকে হারিয়ে বারবার মূর্চা যাচ্ছেন সানজিদার মা রাশিদা বেগম। মেয়ের শোকে কাতার বাবা-মাকে থানা পুলিশের পক্ষ থেকে সানজিদাকে উদ্ধারের আশ্বাস দিলেও অপহরণ মামলা না নিয়ে একটি মিসিং সাধারণ ডায়েরি নেন মনপুরা থানার ওসি। যাহার নাম্বার ৫৮৯, তারিখ ২১/১১/২১ ইং

সূত্রে জানা যায় কিছুদিন ধরে আলাউদ্দিন নামে একটি ছেলে সানজিদাকে উক্তত্য করত। সানজিদা সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী। গত ২১শে নভেম্বর প্রাইভেট পড়ে বাসা ফেরার পথে আলাউদ্দিনসহ কয়েকজনে সানজিদাকে অপহরণ করে। অপহরণের খবর পেয়ে সানজিদার বাবা ও মা আলাউদ্দিনের খবর নিতে ¯স্থানীয় রাজনৈতিক নেতা ও থানা পলিশের স্বরণাপন্য হন। খোজ নিয়ে জানতে পারেন আলাউদ্দিন দৌলৎখান থানার ২নং ওয়ার্ডের চর খলিফা গ্রামের সোলেমান কন্টেক্টারের ছেলে।

এদিকে মনপুরা থানার ওসির সহায়তায় দৌলৎখান থানা থেকে আলাউদ্দিনের বাড়িতে খোজ নিতে গিয়ে আলাউদ্দিনের বাড়িতে তালা দিয়ে লক করে রাখতে দেখা যায়। আলাউদ্দিনসহ তার বাবা-মা করো কোন খোজ পাওয়া যায়নি। বিষয়টি ¯স্থানীয় চেয়ারম্যান কে জানালে তিনি আলাউদ্দিন ও তার বাবা- মাকে হাজির করার দায়িত্ব নিয়েও কাউকে দৌলৎখান থানাতে হাজির করাতে ব্যার্থ হয়ে নিজের অপারগতা প্রকাশ করেন চেয়ারম্যান। এমন পরিস্থিতিতে ৩ দিন পার হয়ে যাওয়ায় সানজিদার বাবা জানান যদি তার মেয়েকে প্রশাসন উদ্ধার করতে অবহেলা করে সময় নস্ট করে তাহলে তার মেয়ের চরিত্র হননসহ পাচারের আশংকা করেন এমন কি তার মেয়েকে চির তরে হারাতেও পারেন।

সানজিদার বাবা অলিউল্লাহ ভোলা জেলার পুলিশ সুপারের কাছে তার মেয়েকে উদ্ধারের আকুতি জানালে পুলিশ সুপার তার মেয়ে সানজিদাকে উদ্ধারের সর্বোচ্চ চেষ্টার আশ্বাস দেন।

সানজিদা অপহরণ ও তাকে উদ্ধারের বিষয় মনপুরা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনসার্জ(ওসি)র কাছে জানতে চাইলে তিনি বলেন সানজিদাকে উদ্ধারের সর্বোচ্চ চেষ্টা চলছে, আমরা আলাউদ্দিনের মোবাইল নম্বর ট্রাকিংয়ে দিয়েছি , আমাদেরকে একটু সময় দেন আমরা সানজিদাকে উদ্ধার করবো এবং আসামীদেরকেও গ্রেপ্তার করবো।