অবস্থান কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জের নিন্দা

নিজস্ব প্রতিবেদক : ভবদহ এলাকার জলাবদ্ধতা নিরসনের দাবিতে অবস্থান কর্মসূচি চলাকালে পুলিশের লাঠিচার্জের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

এ ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও দাবি করেন তিনি।

বুধবার ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় প্রচার বিভাগের সদস্য মোস্তফা আলমগীর রতন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। ভবদহ এলাকার জলাবদ্ধতা নিরসনের দাবিতে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির নেতৃত্বে বুধবার দুপুরে নওয়াপাড়ায় সড়ক ও রেলপথ অবরোধ করলে পুলিশ এতে লাঠিপেটা করে। এতে অর্ধশতাধিক আহত হয়েছে।

ফজলে হোসেন বাদশা বলেন, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির আজকের কর্মসূচি পালনকালে বিনা উস্কানিতে পুলিশ হামলা চালিয়ে নির্যাতন করেছে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে জলাবদ্ধ এলাকার মানুষ দাবি জানিয়ে আসছে। তারপরও জলাবদ্ধতার অবসান ঘটেনি। উপরন্তু পানি উন্নয়ন বোর্ডের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা, আমলা যোগসাজশে সমস্যার সমাধানের বদলে দুর্ভোগ বাড়িয়ে তুলেছে।

ফজলে হোসেন বাদশা বলেন, ওই এলাকার মানুষ যখন সংগঠিত হয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল, তখন বিনা উস্কানিতে লাঠিচার্জ দুঃখজনক পরিস্থিতি তৈরি করে। এই ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে।

অবিলম্বে এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী পুলিশ কর্মকর্তার বিচার দাবি করেন তিনি। পাশাপাশি আহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যবস্থাসহ অনতিবিলম্বে জলাবদ্ধতা নিরসনে সরকারের পদক্ষেপ দাবি করেন।