অর্থ আত্মসাৎ মামলায় দুজনকে কারাগারে

নিজস্ব প্রতিবেদক : বন্ড সুবিধায় কাপড় আমদানি করে খোলা বাজারে বিক্রি করে অর্থ আত্মসাতের মামলায় একটি পোশাক কারখানার তিন ঊর্ধ্বতন কর্মকর্তা আত্মসমর্পণ করলে দুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য জানিয়েছেন।

দুদকের দায়ের করা মামলায় গত ২৯ সেপ্টেম্বর আসামিরা আত্মসমর্পণ করলে ঢাকা মহানগর দায়রা জজ আদালত এ আদেশ দেন বলে জনসংযোগ কর্মকর্তা জানান।

আসামিরা হলেন- ঢাকা মিরপুরের মেসার্স স্টেক ফ্যাশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলুল হক খান এবং দুই পরিচালক হাফিজুল হক খান ও আমিনুল হক খান। তাদের মধ্যে ফজলুল হক খান ও আমিনুল হক খানকে জেলহাজতে পাঠিয়ে বার্ধক্য বিবেচনায় হাফিজুল হক খানকে জামিন দিয়েছেন আদালত।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি সরকারি অর্থ আত্মসাতেরর অভিযোগে তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করে দুদক। আসামিদের বিরুদ্ধে অভিযোগ তার পরস্পর যোগসাজসে ইস্টার্ন ব্যাংকের প্রিন্সিপাল শাখায় ব্যাক টু ব্যাক এলসি খুলে বন্ড সুবিধার আওতায় ৩ লাখ ১৪ হাজার ৫৯৫ গজ কাপড় আমদানি করে খোলা বাজারে বিক্রি করে দেন। এরপর মিথ্যা ও জাল এয়ারওয়ে বিল তৈরি করে ৭০ হাজার পিস পোশাক রপ্তানি দেখিয়ে সরকারের ১ কোটি ৬৮ লাখ ২৯ হাজার টাকা আত্মসাৎ করেন। দুদকের অনুসন্ধানে অভিযোগটি প্রমাণিত হওয়ায় মামলাটি দায়ের করা হয়।