অসুস্থ থাকায় মেহেদিকে জিজ্ঞাসাবাদ করেও কোনো ক্লু বের করেতে পারেনি পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : রাজধানীর বনানী থেকে গত বছরের ডিসেম্বরে এক সঙ্গে নিখোঁজ হওয়া চারজনের মধ্যে বরিশালের বাবুগঞ্জের মেহেদি হাসান হাওলাদার ফিরে এসেছেন।

বর্তমানে মেহেদি অসুস্থ। বুধবার দুপুর ১ টার দিকে মেহেদিকে উপজেলা উপ-স্বাস্থ্য কমপ্লেক্স থেকে  বরিশাল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ফিরে আসার পর থেকে মানসিকভাবে অসুস্থ থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করেও কোনো ক্লু বের করেতে পারেনি বলে জানিয়েছেন বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সালাম।

তিনি জানান,  বর্তমানে পুলিশি হেফাজতে মেহেদি বাবুগঞ্জের বাহেরচর উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন আছেন। মঙ্গলবার রাত ১১ টায় তাকে সেখানে ভর্তি করা হয়। সে মানসিকভাবে অসুস্থ থাকায় তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সুস্থ হলে পরবর্তী জিজ্ঞাসাবাদের মাধ্যমে ঘটনা জানা যাবে।

অপরদিকে আজ সকালে সেখানকার মেডিক্যাল অফিসার চিকিৎসক ডা. শরীফ সাবুর রহমান তাকে বরিশাল জেনারেল হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে ডা. শরীফ সাবুর রহমান জানান, শারিরিকভাবে মেহেদি এখন অনেকটা সুস্থ আছেন। কিন্তু এতো দিন সে কি খেয়েছিল বা কি খাওয়ানো হয়েছে তা নির্ণয়ের জন্য রক্তসহ বিভিন্ন রোগ নির্ণয়ের পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন। মূলত এ কারণে বরিশাল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে মেহেদি সাংবাদিকদের জানিয়েছেন, তিনি অপর তিন তরুণের খবর জানেন না।

বিএম কলেজের ছাত্র মেহেদি হাসান হাওলাদার আরো জানান, ঘটনার দিন বনানীর নর্দান ক্যাফে থেকে তিনি রিকশা ঠিক করছিলেন। এ সময় মেহেদির সঙ্গে তার বন্ধু সুজন ছিলেন। ওই সময় এক বা একাধিক ব্যক্তি তার হাত ধরে একটি গাড়িতে ওঠায়। এরপর তার আর কিছু মনে নেই বলে তিনি দাবি করেন।

কোথায় ছিলেন, কি করেছেন, কি খেয়েছেন কিছুই বলতে পারেন না তিনি।

তিনি জানান, মঙ্গলবার সকালে নবীনগর বাসস্ট্যান্ডে যান তিনি। পরে সেখান থেকে সকাল ৯টার বাস ধরে তিনি সরাসরি বরিশালের বাবুগঞ্জের বাড়িতে ফিরে আসেন।

তিনি আরো জানান, নর্দান রেস্তোরাঁ ছাড়ার পর সুজনসহ বাকি তিন বন্ধুর কথা তিনি বলতে পারেন না। একটি বহুজাতিক কোম্পানিতে চাকরির পরীক্ষা দিতে গত বছরের ১৯ নভেম্বর তিনি ঢাকায় গিয়েছিলেন। থাকতেন রায়ের বাজারে এক ফুপুর বাড়িতে।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর বনানী থেকে মেহেদিসহ চার তরুণ নিখোঁজ হন। অপর তিনজন হলেন সাফায়াত হোসেন, জাইন হোসেন খান (পাভেল) ও মো. সুজন। তাদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। সাফায়াত ও জাইন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সুজন ড্যাফোডিল থেকে তথ্যপ্রযুক্তিতে কোর্স করে একটি প্রতিষ্ঠানে কাজ করতেন।