অ্যান্টি রোমিও স্কোয়াড হবে পশ্চিমবঙ্গেঃ যোগী আদিত্যনাথ

আন্তর্জাতিক ডেস্কঃ ‘লাভ জিহাদ’ কার্মকান্ডের পর যদি এবার পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পাটি (বিজেপি) ক্ষমতায় আসে তাহলে প্রেমিক-প্রেমিকা বিরোধী ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ গড়ে তোলা হবে ঘোষণা দিয়েছে বিজেপি নেতা ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পশ্চিমবঙ্গে ইভটিজিং রুখে দিতে বিভিন্ন স্কুল কলেজের সামনে পাড়াহা দিবে এই বিশেষ বাহিনী। বৃহস্পতিবার হুগলিতে চাপদানিতে অনুষ্ঠিত এক জনসভায় নির্বাচনী প্রচারোণাকালে তিনি এ ঘোষণা দেন।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে বিজেপি সমর্থিত প্রার্থীর প্রচারোণায় চাঁদদানিতে অংশ নিয়ে দলীয় নানা প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দেন তিনি।

যোগী বলেন, স্কুলে কলেজের বাহিরে যে সকল বখাটেরা ঘুরে বেড়ায়, তাদের ধরতে কাজ করবে আমাদের এই অ্যান্টি-রোমিও স্কোয়াড।

২০১৭ সালে উত্তর প্রদেশে ক্ষমতায় যাওয়ার পর ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ গঠন করে তার সরকার। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে মেয়েদের উত্যক্তকারীদের ধরতে এই বাহিনী গঠন করা হয়।

তবে সমালোচকদের দাবি, মূলত মুসলিম যুবকদের হেনস্থা করতেই এই বিশেষ বাহিনী গঠন করেছিলেন আদিত্যনাথ।

বৃহস্পতিবারের সভায় এ বিজেপি নেতা ঘোষণা দিয়েছেন, নির্বাচনে জিতলে মেয়েদের জন্য প্রাক-প্রাথমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করবে তাদের সরকার। সরকারি পরিবহনে কোনও টাকা-পয়সা লাগবে না।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী জোর গলায় বলেন, বিজেপি যা বলে তাই করে। আমরা রাম মন্দির তৈরির ব্যবস্থা করেছি। কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্ত করেছি।

আদিত্যনাথের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনামলে পশ্চিমবঙ্গে নারীদের কোনও নিরাপত্তা নেই। বিজেপি ক্ষমতায় গেলে নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। তখন নারীরা নিশ্চিন্তে রাস্তায় বেরোতে পারবেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস