আইটিপি চূড়ান্তভাবে ৭ হাজার ২৯৯ জন উত্তীর্ণ

অর্থনৈতিক প্রতিবেদক : আয়কর পেশাজীবী (আইটিপি) নিবন্ধন-২০১৭ লিখিত ও মৌখিক পরীক্ষার পর চূড়ান্তভাবে ৭ হাজার ২৯৯ জন উত্তীর্ণ হয়েছে।

শুক্রবার প্রকাশিত মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফলাফল জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এর আগে বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. নজিবুর রহমানের কাছে ফলাফল হস্তান্তর করা হয়।

মো. নজিবুর রহমান ফলাফল প্রকাশের সময় উত্তীর্ণ সকলকে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে অভিনন্দন জানান এবং তাদের সকলকে আসন্ন আয়কর মেলায় উপস্থিত থেকে আয়কর বিষয়ে অভিজ্ঞতা অর্জনের আহ্বান জানান। এ ছাড়া তিনি এ সকল মেধাবী আয়কর পেশাজীবী রাজস্ব আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর পাঁচটি কলেজে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ১২ অক্টোবর লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ১৬ হাজার ১০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৮ হাজার ১৫৩ জন উত্তীর্ণ হয়।

লিখিত পরীক্ষা উত্তীর্ণরা কর অঞ্চল-১ থেকে কর অঞ্চল-১৫, বিসিএস (কর) একাডেমি ও কর পরিদর্শন পরিদপ্তরে ১৯ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। যেখান থেকে ৭ হাজার ২৯৯ জন চূড়ান্তভাবে নির্বাচিত হন।

আইটিপি হিসেবে নিবন্ধন দেওয়ার জন্য এনবিআর গত ২৭ ফেব্রুয়ারি জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে। এ সময়ের মধ্যে ২২ হাজার ৩৮৬টি আবেদনপত্র জমা পড়ে।

চূড়ান্তভাবে উত্তীর্ণদের তালিকা দেখতে ক্লিক করুন-