আইসিসি’র টি২০ র‍্যাকিং এ কে কত?

আল-আমিন হোসেন, ক্রীড়া প্রতিবেদকঃ ইংল্যান্ড খেলা জন্ম দেওয়ার পর থেকে আজ পর্যন্ত ক্রিকেট খেলা ফরম্যাট দিন ছোট হয়েছে। পরিবর্তন হয়েছে নানা আইন। এর মাঝে ক্রিকেট বিশ্বকে তাক লাগানো একটি দলের জন্ম হয়। তা হল বাংলাদেশ। কখনো ভালো সময় কখনো খুব বাজে সময় দেখতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে। বাংলাদেশ দলেই খেলছেন বিশ্বসেরা খেলোয়াড়রা। ক্রিকেটের নানা দিক নিয়ে ক্রাইম পেট্রোল বিডি’র আয়োজন ‘স্পোর্টস লাইন’।

আজ আমরা জানাবো আইসিসি’র টি২০ র‍্যাকিং এ কে কত নাম্বারে আছে। তো চলুন জেনে যাক-

যে দেশে ক্রিকেটের জন্ম সে কাপ নিয়েছে অনেক পরে। ২০২১ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইলানে ওয়েস্ট ইন্ডিসকে ৬ উইকেট হারায় ইংল্যান্ড। আইসিসি র‍্যাকিং-এ ইংল্যান্ড রয়েছে ১ নাম্বারে তাদের পয়েন্ট হল ১০৪৭৪ এবং রেটিং হল ২৬৯। তারপরেই অবস্থান ক্রিকেটের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত-পাকিস্তান। র‍্যাকিং-এ ভারত ২ নাম্বারে অবস্থান করছে তাদের পয়েন্ট ৯৯১৩ রেটিং ২৬৮ আর পাকিস্তান আছে ৩ নাম্বারে ভারত ও ইংল্যান্ড থেকে পয়েন্ট এগিয়ে থাকলেও রেটিং পিছিয়ে পাকিস্তান আর ২ রেটিং পেলে তারা ভারতের উপরে চলে যাবে আর ৩ রেটিং-এ শীর্ষে। পাকিস্তানের পয়েন্ট হচ্ছে ১২২২৫ আর পয়েন্ট হচ্ছে ২৬৬। তাহলে প্রশ্ন হল আমাদের বাংলাদেশ কত নাম্বারে? র‍্যাকিং-এ নিচে নেমে আফগানিস্তানের নিচে অবস্থান করছে।

এরপর যারা আছেঃ

৪. নিউজিল্যান্ড – পয়েন্ট ৯৭০৭ রেটিং ২৫৫

৫. সাউথ আফ্রিকা – পয়েন্ট ৮৮৫৮ রেটিং ২৫৩

৬. অস্ট্রেলিয়া – পয়েন্ট ১০৭৭০ রেটিং ২৫০

৭. ওয়েস্ট ইন্ডিস – পয়েন্ট ১০১৪২ রেটিং ২৩৬

৮. আফগানিস্তান – পয়েন্ট ৩৯৫১ রেটিং ২৩২

৯. বাংলাদেশ – পয়েন্ট ৮৫২৯ রেটিং ২৩১

১০. শ্রীলংকা – পয়েন্ট ৭৫৪৭ রেটিং ২২৯

আর জিম্বাবুয়ে আছে ১১ নাম্বারে।

 

ক্রিকেটের নানা খবর জানতে আমাদের সাথেই থাকুন। আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্কাইব করুণ। https://www.youtube.com/c/CrimePatrolBD