তামিমের ফেরা নিয়ে যা বললেন বিসিবি পরিচালক

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান ও জাতীয় দলের সাবেক হয়ে যাওয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহের ওপর অভিমান করে প্রতিভা থাকা সত্ত্বেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে গত বছর অবসরের ঘোষণা দেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

অভিমানী তামিমকে শান্ত করতে গণবভনে ডেকে আনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অনুরোধে তামিম জাতীয় দলে ফেরেন। এরপর গত বছর ক্রিকেট বিশ্বকাপের আগে তামিমকে ছাড়াই ভারতে বিশ্বকাপ খেলতে যায় বাংলাদেশ।

তামিমকে জাতীয় দলে ফেরাতে তার সঙ্গে কথা বলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি দুই পরিচালক জালাল ইউনুস ও এনায়েত হোসেন সিরাজকে দায়িত্ব দেন।

গতকাল তামিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় দলের বর্তমান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জালাল ইউনুস ও শান্ত দুজনই তামিমের সাথে কথোপকথনটাকে সৌজন্যতা বিনিময় ও ব্যক্তিগত আলাপচারিতা বলে মন্তব্য করেছেন।

আজ বুধবার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জালাল ইউনুস বলেন, ‘তামিম কি বলেছে হি ইজ কামিং ব্যাক? আমাদের সঙ্গে এরকম কোনো কথা হয়নি। নিশ্চিতভাবেই তামিম ইকবালের সঙ্গে কথা বলার জন্য সিরাজ ভাই, আমাকে অ্যাসাইন করেছিলেন বোর্ড প্রেসিডেন্ট। আমরা তার সঙ্গে তার ক্রিকেট প্ল্যান নিয়ে কথা বলেছি। একটা জায়গায় এসে আলাপ আলোচনা শেষ করেছি। আমাদের মিটিংয়ের আউটকাম বোর্ড প্রেসিডেন্টকে জানানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এখানে তামিমের ক্রিকেট পরিকল্পনা নিয়েই আমাদের সঙ্গে আলাপ করেছে। কী আলাপ করেছে? এটা বলা সম্ভব না। এটা তামিম ও বোর্ড সভাপতির সঙ্গে আলাপ-আলোচনার পর আপনারা জানতে পারবেন।’