আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা তারিকুলের

তফিজ উদ্দিন আহমদে,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন তারিকুল ইসলাম তারিক। আসনটিতে ১২ জন মনোনয়নপ্রত্যাশী ছিলেন।
তিনি চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য। তবে দল থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি। গত সোমবার (২৭ নভেম্বর) রাতে চিরিরবন্দরের চাম্পাতলী এলাকায় এক মতবিনিময় সভায় তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। তারিকুল ইসলাম তারিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে।
এক্ষেত্রে আমি দলীয় মনোনয়ন না পেলেও দিনাজপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করব। তিনি বলেন, নির্বাচনটা যেন অংশগ্রহণমূলক হয়, তাতে জোর দেওয়া হয়েছে। সেটা নিশ্চিত করতে বলা হয়েছে সবাইকে। তাই আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। উল্লেখ্য, এ আসনে পরপর তিনবার নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি আবারো এই আসনে মনোনয়ন পেয়েছেন।