আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন সিসি ক্যামেরার আওতায় থাকবে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে আগামী ১ অক্টোবর থেকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় থাকবে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

শুক্রবার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সম্মেলন উপলক্ষে গঠিত স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সদস্য সচিব আ ফ ম বাহাউদ্দিন নাছিম এ তথ্য জানিয়েছেন।

আগামী ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হবে।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় উপ-কমিটির সদস্য সচিব আ ফ ম বাহাউদ্দিন নাছিম সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান মতি। বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, হুইপ ইকবালুর রহিম, আসলামুল হক আসলাম, ইসহাক আলী খান পান্না, বাহাদুর বেপারী, ইকবাল হোসেন অপু, স্বেচ্ছাসেবক লীগ নেতা নির্মল রঞ্জন গুহ প্রমুখ।

বাহাউদ্দিন নাছিম জানান, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে নিরাপত্তার বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে। সুশৃঙ্খলভাবে সম্মেলন করার লক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনস্থলে আসার জন্য দেশি-বিদেশি অতিথি, সাংবাদিক, কাউন্সিলর ও ডেলিগেটদের সার্বিক সহযোগিতা করবেন উপ-কমিটির সদস্যরা। ২ হাজার সদস্যের সমন্বয়ে নিরাপত্তা ও শৃঙ্খলার কর্মকাণ্ড পরিচালিত হবে।

১ অক্টোবর থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের সব প্রবেশ পথ ও সম্মেলনস্থলসহ এর আশপাশে সার্বক্ষণিক সিসি ক্যামেরা থাকবে বলে জানান বাহাউদ্দিন নাছিম। এ ছাড়া পুরো সোহরাওয়ার্দী উদ্যান ওয়াইফাইয়ের আওতায় থাকবে।

শুক্রবারের সভায় মধ্যবর্তী নির্বাচনের বিষয়ে বিএনপির সমালোচনা করে বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যবর্তী নির্বাচনের দাবি দৃঢ়তার সাথে নাকচ করেছেন। আওয়ামী লীগের সম্মেলনের সাথে মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্পর্ক নেই। নির্বাচন কমিশন গঠন মহামান্য রাষ্ট্রপতির এখতিয়ার। এটাকে নিয়ে বিতর্কের অবকাশ নেই। রাষ্ট্রের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে বিতর্কের ঊর্ধ্বে রাখা উচিত।