আখাউড়ায় লেবাননের জাল ভিসা দিয়ে এক নারীর সাথে প্রতারণা, হাতিয়ে নিলেন আট লাখ টাকা

মোঃ জাকির হোসেন, ভৈরব জোনাল প্রতিনিধঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থানার, আখাউড়া পৌর শহরের নারায়ণ পুরের এক লেবানন নারী প্রবাসীর কাছ থেকে দুটি জাল ভিসা দিয়ে (আট লাখ) টাকা প্রতারণার অভিযোগ প্রতারণার শিকার ভুক্তভোগী (মোছাঃ আসা আক্তারের)।

আসা আক্তার (৩২) পৌর শহরের নারায়ণ পুর মধ্য পাড়ার মৃত মোঃ বাসু মিয়ার মেয়ে। আসা আক্তার (৩২) অপরাধ চলমান অনুসন্ধান সংস্থা ক্রাইম পেট্রোল ইনভেস্টিগেশন লিমিটেড বাংলাদেশ, ক্রাইম পেট্রোল বিডি, ভৈরব জোনাল অফিসে হাজির হইয়া উনার সাথে ঘটে যাওয়া অপরাধ অনিয়ম দুর্নীতি ও প্রতারণার বিষয়টি সত্য তথ্য উদঘাটন করে প্রতিবেদন প্রকাশ প্রসঙ্গে সংস্থার প্রধান কার্যালয় বরাবর লিখিত অভিযোগ করেন।

আশা আক্তার (৩২) লেবাননের দুটি জাল ভিসা দিয়ে আট লক্ষ টাকা প্রতারণা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ করে তিনি বলেন আখাউড়া থানার ৩ নং মোগড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের রাজেন্দ্রপুর গ্রামের হাজী মোহাম্মদ ইমাম উদ্দিন মোল্লার ছেলে লেবানন প্রবাসী মোঃ জহিরুল ইসলামের সাথে লেবানন যাওয়ার কথা বলাবলি হয় আসা নিজেও ৯ বছর লেবানন ছিলেন বলে জানান।

পরিচিত হওয়ায় জহিরুল ইসলামকে ভিসা দিতে বলেন আসাসহ বরিশাল বরগুনার শিশির হাওলাদার পিতা খিতিশ হাওলাদারের ভিসাটি ও জাল দেন বলেও উল্লেখ করেন তিনি। এই বিষয়ে আশা আক্তার আখাউড়া থানায় একটি অভিযোগ ও করেন। ভুক্তভোগী আসা বলেন বিভিন্ন এনজিও থেকে বাড়ির জায়গার দলিল দিয়ে টাকা উঠিয়ে ও স্বর্ণালংকার বিক্রি করে ভিসা দাতা মুহাম্মদ জহিরুল ইসলামের নিকট টাকা প্রদান করেন ভিসা দুটি জাল প্রমাণ হলে মোহাম্মদ জহিরুল ইসলাম টাকা ফেরত দেয়ার কথা স্বীকার করে থানা থেকে আসা আক্তারের করা অভিযোগ উঠিয়ে নিতে বলেন জহিরুল ইসলাম।

আসা আক্তার তখন বিষয়টি রাজেন্দ্রপুর গ্রামের ওয়ার্ড মেম্বার জনাব মোঃ মাসুম সাহেবকে অবগত করেন পরে মাসুম মেম্বারের নেতৃত্বে আখাউড়া পৌর নারায়নপুরের বিএনপি পৌর কমিশনার জনাব মোঃ মমতাজ উদ্দিন কে নিয়ে অভিযোগ তদন্তকারী অফিসার আখাউড়া থানার উপ-পুলিশ পরিদর্শক এসআই মোহাম্মদ নূরে খোদা সিদ্দিকীর সাথে কথা বলেন ও আইনি প্রক্রিয়া স্থগিত করে টাকা ফেরত দেওয়ার বিষয়টি জানিয়ে অপেক্ষা করতে বলেন মাসুম মেম্বার ও জহিরুল ইসলামের বাবা হাজী মোহাম্মদ ইমাম উদ্দিন।

আসা আক্তার কে টাকা ফেরত দিয়ে দিবে বলে পুলিশের কাছ থেকে সময় নিয়ে থানা থেকে বের হওয়ার দুই মাসেও মেলেনি কোনো সুরাহা আসা বলেন আমাকে থানা থেকে বুঝিয়ে-সুজিয়ে বের করে নিয়ে আসেন মাসুম মেম্বার ও জহিরুল ইসলামের পিতা হাজী মোঃ ইমাম উদ্দিন মোল্লা এর কিছুদিন পরেই জহিরুল ইসলাম আমাকে কিছু না জানিয়েই গোপনে লেবানন চলে যান।

বিষয়টি নিয়ে আমি আখাউড়া থানার অফিসার ইনচার্জ এর সাথে দেখা করতে গিয়ে এসআই নূরে খোদা সিদ্দিকীকে ফোন করলে থানার গেটে অপেক্ষা করতে বলেন ও পরে এসে আমাকে থানার গেটে ধমক দিয়ে বলেন বারবার থানায় কেন? ওসির সাথে কথা বলতে হবে না আমার কাছে এসেছেন আমিই দেখবো এত কিছুর পরেও মিলেনি কোন প্রতিকার আসা স্থানীয় প্রশাসনের দৃষ্টি চেয়ে দেশবাসীর কাছে সহযোগিতার আকুল আবেদন করেন।